• শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
পূর্বাচলে বঙ্গবন্ধু এক্সিবিশন সেন্টার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একই দিনে উদ্‌যাপিত হলো তিন ধর্মের উৎসব চীন থেকে এলো আরো ৫৫ লাখ সি‌নোফা‌র্মের টিকা শান্তিপূর্ণ বাংলাদেশে সম্প্রীতি বিনষ্টকারীদের ছাড় দেওয়া হবে না ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী যেই হোক ব্যবস্থা নেয়া হবে’

ঠাকুরগাঁওয়ে বিধবা ও বয়স্ক ভাতা বাছাইকরণ সভা অনুষ্ঠিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নে বিধবা-স্বামী পরিত্যক্ত মহিলাদের আর্থসামাজিক উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা বিধানের লক্ষ্যে বিধবা-স্বামী পরিত্যক্তদের নিয়ে বাছাইকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়নে বিধবা ও বয়স্ক ভাতা পেতে ৬’শ ৪৬ জন অনলাইনে আবেদন করেছেন, যার মধ্যে চুড়ান্ত করা হবে ৪’শ ৩৪ জন। গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে সালন্দর ইউনিয়ন পরিষদ মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) শাহরিয়ার রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শরিফুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা: মাজেদুর রহমান, সাধারণ সম্পাদক আবু দাইয়াম জনি, ইউপি চেয়ারম্যান মাহবুব আলম মুকুল প্রমুখ।

সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন আবেদনের প্রেক্ষিতে শতভাগ বয়স্ক ভাতা প্রদান করা সম্ভব হবে। তবে বিধবা ভাতা আবেদনকারি সংখ্যা অনেক বেশী। সে জন্য বিধবা বাতা সকলকে দেয়া সম্ভব হবে না, বরাদ্দ আসলে পর্যায়ক্রমে দেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) শাহরিয়ার রহমান বলেন, সমাজসেবা অধিদফতরের মাধ্যমে বিধবা ও স্বামী পরিত্যক্ত মহিলা ভাতা কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। সদর উপজেলায় এই কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থ বছরে ৬ হাজার ২শত ২৩ জনকে বিধবা ভাতা প্রদান করা হবে এবং ৬’হাজার ৬শ ৮৩ জনকে বয়স্ক ভাতা প্রদান করা হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার মহিলাদের আর্থসামাজিক উন্নয়নের জন্য এই কর্মসুচী হাতে নিয়েছে।