• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

উলিপুরে তিস্তার স্রোতে কৃষক নিখোঁজ   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১  

কুড়িগ্রামের উলিপুরে তিস্তার স্রোতে বদিয়াজ্জামান নামের এক কৃষকের নিখোঁজ হয়েছে। তিনি উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়নের নগর পাড়ার বাসিন্দা। 

স্থানীয়রা জানান, বুধবার (২০ অক্টোবর) দুপুরে থেতরাই ইউনিয়নের দড়ি কিশোরপুর এলাকায় সাঁতার কেটে নদী পার হওয়ার সময় স্রোতের তোড়ে তিনি তলিয়ে যান। পরে প্রতক্ষ্যদর্শীরা তাকে উদ্ধার করতে নদীতে ঝাঁপ দিয়ে অনেক খোাঁজাখুঁজি করলেও তাকে খুঁজে পায়নি। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত নিখোঁজের ৪ ঘন্টা পরেও তার কোন খোঁজ মেলেনি। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় ইউপি সদস্যদের বরাত দিয়ে তিনি বলেন, নিখোঁজ বদিয়াজ্জামান প্রতিদিনের মতো নিজের গবাদিপশুর জন্য ঘাস সংগ্রহ করতে নদী পাড় হয়ে চরাঞ্চলে যান। তারপর দুপুরের দিকে ঘাসের বস্তা সাথে নিয়ে নদীতে সাঁতার কেটে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। সকালের থেকে দুপুরে পানির স্রোত বেশি থাকায় স্রোতের তোড়ে ডুবে যান তিনি। এরপর প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধারের জন্য পানিতে ঝাপ দিলেও তাকে আর খুঁজে পাওয়া যায়নি। স্থানীয়দের সহোযোগিতায় দুটি নৌকা দিয়ে উদ্ধার অভিযান চলছে বলেও উল্লেখ করেন (ইউপি) চেয়ারম্যান। 

এ বিষয়ে উলিপুর ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী ইনচার্জ আব্বাস আলী জানান, আমাদেরকে এখনো জানানো হয়নি। জানানোর পরে আমরা ব্যবস্থা নিবো।

এ ব্যাপরে উলিপুর থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, এইমাত্র শুনলাম। আবহাওয়া প্রতিক‚ল থাকায় এখনো ব্যবস্থা নিতে পারিনি।

কয়েক দিনের ভারী বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানি হঠাৎ করেই স্বাভাবিক তিস্তাকে অশান্ত করে তুলেছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় ঝুঁকি বেড়েছে নদী পাড়ের বাসিন্দাদের।