• শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
তারা বুদ্ধিজীবী না, বুদ্ধিপ্রতিবন্ধীজীবী- প্রধানমন্ত্রী বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রশংসায় ইউরোপীয় ইউনিয়ন ঘূর্ণিঝড় ‘মানদৌস’ নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা উন্নয়ন বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করা হচ্ছে: নৌপ্রতিমন্ত্রী শামসুল আলমের প্রতি ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা

মাত্র ১৩৩ টাকায় পুলিশে চাকরি! 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২১  

মাত্র ১৩৩ টাকায় পুলিশে চাকরি! শুনতে অবিশ্বাস্য মনে হলেও গত বৃহস্পতিবার ময়মনসিংহ পুলিশ লাইন্স চত্বরে এমন ঘটনাই প্রত্যক্ষ করেছেন পুলিশের নিয়োগ পরীক্ষায় চূড়ান্ত ফল পাওয়া প্রার্থীরা।

মাঠের একটি অংশ থেকে যখন একেকটা রোল ঘোষণা করা হচ্ছিল, সঙ্গে সঙ্গেই উত্তীর্ণদের উত্তর ‘ইয়েস স্যার’। চূড়ান্ত তালিকা থেকে ঘোষণা করা নিজের নামটি শোনার পর আবেগাপ্লুত হয়ে পড়ছিলেন চাকরি প্রার্থীরা।

আনন্দ যে শুধু চাকরিপ্রার্থীরই ছিল তা নয়, এমন খবরে ছেলে-মেয়েকে জড়িয়ে অশ্রুভেজা চোখেই উচ্ছ্বাস করতে দেখা গেছে অনেক বাবা-মা, ভাই ও স্বজনদের।

জেলা পুলিশ সূত্র জানায়, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে এবার ৪২ হাজার ৮০ জন পরীক্ষার্থী শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ৭১৬ জন উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশ নেন। পরে লিখিত পরীক্ষায় পাস করেন ১৮৫ জন। এর মধ্যে থেকে ১৯ জন অপেক্ষমাণসহ ১২৬ জন উত্তীর্ণ হন। যার মধ্যে ১০৯ জন পুরুষ ও ১৭ জন নারী। আবেদনের সময় প্রত্যেক প্রার্থীকে ফরম বাবদ তিন টাকা, ব্যাংক ড্রাফট ১০০ টাকা এবং অনলাইনে চার্জ ৩০ টাকাসহ মোট ১৩৩ টাকা খরচ করতে হয়েছে।

ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান ফলাফল ঘোষণার পর বলেন, ‘আমি অভিভূত এবং নিজেকে গর্বিত মনে করছি, ইতিহাসের স্বাক্ষী হতে পেরে। শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষতার মাধ্যমে যোগ্যতাভিত্তিক এ নিয়োগ সম্পন্ন হয়েছে।’

তিনি আরও বলেন, বিভিন্ন ধরনের অনিয়ম প্রতিরোধে নিয়োগ পরীক্ষার আগে থেকে শেষ পর্যন্ত আমরা সতর্ক ছিলাম। দালালরা যাতে প্রার্থীদের সঙ্গে প্রতারণা করতে না পারে, সেজন্য গোয়েন্দা পুলিশের একাধিক দল মাঠে কাজ করেছে।