• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৯

  • || ১৪ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
পঞ্চগড়ে পাঁচ হাজার গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা তিনমাস পর হারানো মোবাইল উদ্ধার করে ফিরিয়ে দিল পুলিশ এসডিজি অর্জনে সংসদ সদস্যদের ভূমিকা গুরুত্বপূর্ণ: স্পিকার বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে সৌদি প্রবাসীদের প্রতি আহ্বান পদ্মা সেতু চালুর পর দর্শনার্থীতে মুখর বঙ্গবন্ধুর সমাধিসৌধ

শেখ কামালের জন্মদিন উপলক্ষে রংপুরে নানা আয়োজন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ আগস্ট ২০২২  

রংপুরে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) সকালে জন্মদিন উপলক্ষে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে আলোচনা সভা, গাছের চারা বিতরণ ও আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে রংপুর জেলা প্রশাসন।

এ ছাড়া জন্মবার্ষিকী উপলক্ষে রংপুর জেলা মডেল মসজিদে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। বিকেলে আয়োজন করা হয় প্রীতি ভলিবল খেলা।

সকালে রংপুর টাউন হল চত্বরের মুক্তমঞ্চে শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে রংপুর জেলা প্রশাসন, রংপুর সিটি করপোরেশনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান শ্রদ্ধা নিবেদন করে। এ ছাড়া জেলা ও মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন থেকে প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে রংপুর টাউন হল মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে শেখ কামালের জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ইব্রাহীম খান।

বিশেষ অতিথি ছিলেন রংপুর রেঞ্জ ডিআইজি আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট ছাফিয়া খানম, রংপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রংপুর জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা দেশের স্বাধীনতা সংগ্রাম, ক্রীড়াঙ্গনের উন্নয়নসহ সাংস্কৃতিক কর্মকাণ্ডে শেখ কামালের অনবদ্য অবদান তুলে ধরে আলোচনা করেন। এ সময় শেখ কামালের আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে দেশের জন্য তাকে অনুসরণ করে স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষাসহ উন্নয়নে দেশের যুবসমাজকে এগিয়ে আসার আহ্বান জানান অতিথিরা।

আলোচনা শেষে বিভিন্ন সংগঠন ও ব্যক্তির মধ্যে গাছের চারা বিতরণ করার পাশাপাশি প্রশিক্ষণপ্রাপ্ত আত্মকর্মী যুব ও যুব নারীদের মাঝে চেক বিতরণ করা হয়। পরে বাদ জুমা রংপুর জেলা মডেল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিকেলে প্রীতি ভলিবল ম্যাচের আয়োজন করে জেলা প্রশাসন।