• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

রংপুর সিটির মেয়রের পদ ছাড়লেন মোস্তফা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

রংপুর সিটির মেয়রের পদ ছাড়লেন মোস্তফা                     
রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়রের পদ থেকে পদত্যাগ করেছেন বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। আসন্ন রসিক নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য মেয়র পদ ছেড়েছেন তিনি। 

গতকাল বুধবার বিকেলে তিনি স্থানীয় সরকার মন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেন। মন্ত্রণালয় সেটি গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করেছে। একইসঙ্গে নির্বাচিত মেয়রের কাছে ক্ষমতা হস্তান্তর না করা পর্যন্ত সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিয়াকে প্রশাসনিক ও আর্থিক কর্মকাণ্ড পরিচালনার দায়িত্ব দিয়ে আদেশও জারি করা হয়েছে। পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন মেয়র নিজেই।

রংপুর সিটি করপোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আমি বুধবার বিকেলে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি। তিনি তা গ্রহণ করেছেন। আমি আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে লাঙল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। সে কারণে আইন অনুযায়ী আমি পদত্যাগ করেছি। 

এদিকে সন্ধ্যায় এই বিষয়ে স্থানীয় সরকার সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। তাতে বলা হয়েছে, রংপুর সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করার লক্ষ্যে বর্তমান মেয়র মো. মোস্তাফিজার রহমান বুধবার পদত্যাগ করেছেন। সরকার কর্তৃক তার পদত্যাগপত্র গৃহীত হয়েছে।

এছাড়াও ওই মন্ত্রণালয় থেকে একটি অফিস আদেশ দেওয়া হয়েছে। তাতে ওই মন্ত্রণালয়ের উপ-সচিব জহিরুল ইসলাম স্বাক্ষর করেছেন। এতে বলা হয়, রংপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র কর্তৃক দায়িত্ব গ্রহণের পূর্ব পর্যন্ত সিটি করপোরেশনের সব প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিয়া পালন করবেন । 

প্রসঙ্গত, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন। ২০১৭ সালের ২০ ডিসেম্বর দ্বিতীয় ভোটে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আওয়ামী লীগ দলীয় প্রার্থী প্রয়াত শরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টুকে এক লাখেরও বেশি ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন মোস্তাফিজার রহমান মোস্তফা।