• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রংপুরে মেয়র পদে আ.লীগের প্রার্থী ডালিয়ার ইশতেহার ঘোষণা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২  

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া নানা অগ্রাধিকার পরিকল্পনার কথা জানিয়ে ২৯ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ ইশতেহার ঘোষণা করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, সহ-সভাপতি আবুল কাশেম, দিলশাদ ইসলাম মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক নওশাদ রশিদ, উপ-দপ্তর সম্পাদক আবু সাদাত শাওন,মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার।

ইশতেহার ঘোষণায় ডালিয়া বলেন, পরিকল্পিত উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন ও যানজট সমস্যা সমাধান করা হবে। শ্যামা সুন্দরী খালের দুপাশে মাটি ভরাট করে উঁচু করা হয়েছে। সেখানে ওয়ানওয়ে রাস্তা তৈরি করবো যাতে রিকশা, অটোরিকশা চলাচল করতে পারে। স্থানীয় সরকারের আওতায় যেসব স্কুল-কলেজ রয়েছে তা উন্নয়নের চেষ্টা করবো। নারীদের কাজের সুযোগ আছে এমন প্রকল্প আরো বৃদ্ধি করার চেষ্টা করবো। বেকার ছেলে-মেয়েদের কর্মসংস্থান সৃষ্টিতে সর্বোচ্চ পর্যায়ে কাজ করা হবে। আমি মেয়র হলে রংপুর সিটি করপোরেশনের মধ্যে ৫টি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন কররো। রসিকের যে কমিউনিটি ক্লিনিক রয়েছে সেগুলোতে অ্যাম্বুলেন্স নিয়ে আসার চেষ্টা করবো। নারীদের জন্য কুটির শিল্প বেশি করে করার চেষ্টা করবো। কারণ কুটির শিল্প স্থানীয় সরকার বিভাগের সঙ্গে সম্পর্কিত।

তিনি আরও বলেন, সবাই আমাকে চেনেন জানেন। আমরা সবাই মিলে মুক্তিযুদ্ধের চেতনার শক্তির সরকারকে আগামী ২৭ ডিসেম্বর নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবো। আমি বিশ্বাস করি রংপুরের মানুষ আর ভুল করবে না।