• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৯ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

সর্বশেষ:
ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে মুসলিমদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই, আমরা সবাই বাঙালি: ধর্ম প্রতিমন্ত্রী আইএমএফের ঋণই প্রমাণ করে দেশের অর্থনীতির ভিত্তি মজবুত: অর্থমন্ত্রী করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি ৩.৮% প্রসারিত হয়েছে শিক্ষা নিয়ে ব্যবসা করার মানসিকতা পরিহার করার আহ্বান রাষ্ট্রপতির

রসিক নির্বাচন: পরিকল্পিত নগর গড়তে আ.লীগ প্রার্থীর ইশতেহার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২  

রংপুর মহানগরের পরিকল্পিত উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, বেকারত্ব দূরীকরণ, যানজট সমস্যা থেকে উত্তরণ ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ নানা পরিকল্পনার কথা জানিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুর ১২টায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

প্রস্তাবিত ২৯ দফার ইশতেহারে সাবেক সংসদ সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া বলেন, শ্যামাসুন্দরী খালের দুপাশে মাটি ভরাট করে উঁচু করে একমুখী রাস্তা তৈরির মাধ্যমে রিকশা ও অটোরিকশা চলাচলের ব্যবস্থা করবো। স্থানীয় সরকারের আওতায় থাকা স্কুল-কলেজের উন্নয়ন, নারীদের জন্য কর্মসংস্থান বৃদ্ধি, বেকারত্ব ঘোচানোর উদ্যোগ গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, মেয়র নির্বাচিত হলে সিটির মধ্যে ৬টি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করবো। যেসব কমিউনিটি ক্লিনিক রয়েছে সেগুলোতে অ্যাম্বুলেন্স নিয়ে আসার চেষ্টা করবো। হস্ত ও কুটির শিল্পের বিকাশে নারীদের জন্য আলাদাভাবে উদ্যোগ নেওয়া হবে। শুধু তাই নয়, দ্রুত গ্যাস সংযোগ ব্যবস্থা করে কলকারখানা স্থাপন ও বাসাবাড়িতে গ্যাস সংযোগসহ রংপুর বিভাগীয় শহর এলাকায় ইপিজেড প্রতিষ্ঠা করে সরকারি সহায়তায় কলকারখানা নির্মাণে সরকারের সহায়তায় উদ্যোগ নেওয়া হবে।

অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া বলেন, ৩৩টি ওয়ার্ডের মধ্যে নতুন সংযোজিত ওয়ার্ডের সমস্ত সড়ক পাকাকরণ, বিদ্যুতের ব্যবস্থা ও পানি নিষ্কাশন ব্যবস্থা উন্নতকরণ, মূল শহরের যানজট নিরসনে পথচারীদের পারাপারে ফুটওভার ব্রিজ নির্মাণ ক্ষেত্র বিশেষে আন্ডারপাস ও রেলগেট এলাকায় ফ্লাইওভার নির্মাণসহ আধুনিক গাড়ি পার্কিং লট নির্মাণের ব্যবস্থা নেওয়া হবে। শহরের মাঝ দিয়ে বয়ে যাওয়া শ্যামাসুন্দরী খালকে দখলমুক্ত করে ঢাকার হাতিরঝিলের ন্যায় মহাপরিকল্পনা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, আমি রংপুরের মেয়ে। সবাই আমাকে চেনেন এবং জানেন। আশা করি ২৭ ডিসেম্বরের নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের শক্তির প্রতীক নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করবেন। আমি বিশ্বাস করি রংপুরের মানুষ আর ভুল করবে না।

এসময় আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, সহসভাপতি আবুল কাশেম, মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার, সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রনি প্রমুখ।