• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রংপুরে ৮০০ দুস্থ-অসহায় মানুষের হাতে ফ্রেন্ডস ফাউন্ডেশনের উপহার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

রংপুরে ৮০০ দুস্থ-অসহায় মানুষের হাতে ফ্রেন্ডস ফাউন্ডেশনের উপহার          
ছাপান্ন বছর বয়সী ছাবিনা বেগম। বয়সের ছাপ পড়েছে শরীরে। মাঘের বিদায়ী শীতে কাবু এই নারী। অসুস্থ শরীরে এসেছিলেন কম্বল বিতরণ অনুষ্ঠানে। স্লিপ দিয়ে হাতে কম্বল পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেন তিনি।

এই প্রতিবেদককে ছাবিনা বেগম বলেন, ‘দুই দিন থাকি শীত বাড়ছে। হঠাৎ করি ফির আগের মতো ঠান্ডা লাগতেছে বাবা। ঘরত এখান কেতাও নাই যে গাওত দিম। রাইতোত ছাওয়াগুলা যায়া এখান ছিলিপ দিছে, তাকে দিয়া কম্বল পানুং। ঠান্ডার এই কয়টা দিন রাইতোত কম্বল কোনা গাওত দিয়া নিন (ঘুম) পারিবার পাইম। আল্লাহ ছাওয়াগুলার ভালো করুক।’

গতকাল রোববার (২৯ জানুয়ারি) বিকেলে রংপুরের গঙ্গাচড়া উপজেলার বেতগাড়ী ইউনিয়নের সদুরগ্রামে কথা হয় ছাবিনা বেগমের সঙ্গে। সেখানে ছাবিনা বেগমের মতো অনেক বয়স্ক নারী-পুরুষ এসেছিলেন শীত নিবারণে উষ্ণ উপহার গ্রহণে। ফ্রেন্ডস ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন থেকে ৮০০ অসহায়-দুস্থ ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

মাঘের বিদায় বেলায় কদিন ধরে ফের যেন হাড় কাঁপছে শীতের চোটে। তাপমাত্রা বাড়লেও কমছে না শীতের দাপট। এ অবস্থায় নিম্ন আয়ের অসহায়, দরিদ্র মানুষজন শীতের কাঁপুনিতে পড়েছে চরম দুর্ভোগে। এমন অসহায় মানুষের হাতে উষ্ণতার উপহার পৌঁছে দিতে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে ফ্রেন্ডস ফাউন্ডেশন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মেসার্স রাওনাক ট্রেডার্সের সত্ত্বাধিকারী মোস্তফা কামাল সদু, সংগঠনের সাধারণ সম্পাদক মাহিদুল ইসলামসহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।

এসময় মোস্তফা কামাল বলেন, এরকম একটি প্রত্যন্ত গ্রামের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য ফ্রেন্ডস ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাতে হয়। তারা যে প্রত্যয়ে কাজ করছে, তা প্রশংসার দাবি রাখে। আমি আশা করব তারা যেন সবসময় আসহায় মানুষের পাশে থাকে।

উল্লেখ্য, ২০০৩ এসএসসি ব্যাচের ১৫ জন বন্ধুর উদ্যোগে গঠিত হয় ফ্রেন্ডস ফাউন্ডেশন। তিস্তা নদী বেষ্টিত গঙ্গাচড়া উপজেলার নিভৃত গ্রাম থেকে আর্থ-মানবতার সেবায় কাজ করে যাচ্ছে সংগঠনটির সদস্যরা। পথচলার প্রথম বর্ষপূর্তিতে আজ রোববার শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের