• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মিঠাপুকুরে সন্তানদের অত্যাচারের বিচার চাইলেন বাবা-মা  

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

মিঠাপুকুরে সন্তানদের অত্যাচারের বিচার চাইলেন বাবা-মা                     
রংপুরের মিঠাপুকুরে জমজ দুই ছেলের হাতে নির্মমভাবে নির্যাতনের শিকার হয়েছেন তাদেরই বৃদ্ধ বাবা-মা। শুধু তাই নয়- শারিরীক ও মানষিক নির্যাতন চালিয়ে বাড়ি থেকে বের করে দেয়ার চেষ্টা করেছেন সন্তানরা। থানা পুলিশসহ বিভিন্ন স্থানে এর বিচার চাওয়ায় তারা এখন ছেলেদের হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। 

গর্ভজাত সন্তানের কাছে পাশবিক নির্যাতনের শিকার হয়ে তাদের বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন হতভাগ্য ওই বাবা-মা। গতকাল সোমবার বিকেলে মিঠাপুকুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তারা। 

জানা গেছে, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের জীবনপুর গ্রামের মৃত জামাল হাজীর ছেলে মহসিন আলী (৭৫) ও তার স্ত্রী নাজমিন বেগম (৫৫) দম্পতির তিন ছেলে ও দুই মেয়ে। তাদের মধ্যে বিবাহিত মেয়ে শিরিন আক্তার স্বামীর বাড়িতে বসবাস করেন। নাবালক ছেলে নুরুজ্জামান লিজন (৯), মেয়ে স্মৃতি আক্তার শিলা (১৩) এবং বড় জমজ ছেলে লিমন ও লিখনকে (২৬) নিয়ে তাদের সংসার। 

প্রায় পাঁচ বছর আগে জমজ দুই ছেলে বাবা-মাকে ফুঁসলিয়ে কৌশলে দুই দফায় সব সম্পত্তি লিখে নেন। এরপর থেকে নাবালক ভাই-বোন ও বৃদ্ধ বাবা-মার ভরণ-পোষণে গরিমসি শুরু করেন। পাশাপাশি তাদের উপর চালানো হয় পাশবিক নির্যাতন। কয়েক বছর ধরে চলছে এমন অবস্থা। জমজ ছেলেদের অত্যাচার সইতে না পেরে বাবা-মা অবশেষে কয়েকদিন আগে মিঠাপুকুর থানায় অভিযোগ দেন। কিন্তু পুলিশ কোনো সহযোগিতা করেনি তাদের। এরপর অত্যাচারের মাত্রা বাড়তে থাকে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বাবা মহসিন আলী। এ সময় তার স্ত্রী নাজমিন বেগম, মেয়ে শিরিন আক্তার, ছেলে নুরুজ্জামান লিজন (৯) ও মেয়ে স্মৃতি আক্তার শিলা (১৩) উপস্থিত ছিলেন।

মহসিন আলী বলেন, ফুসলিয়ে জমিজমা নেওয়ার পর আমার ও পরিবারের উপর চরম অত্যাচার শুরু হয়। তারা বাড়ি থেকে বের করে দেয়, ভেঙে ফেলে বাড়ির ঘর-দরজা ও আসবাবপত্র। তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে আমরা মিঠাপুকুর থানায় অভিযোগ করি। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। 

মা বৃদ্ধ নাজমিন বেগম বলেন, ছেলেরা অশ্লিল ভাষায় গালিগালাজ করে। শারীরিকভাবেও নির্যাতন করে। আমাকে ও মেয়েদের চরম ভাবে লাঞ্চিত করে। আমরা এর বিচার চাই।

দুর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান তালুকদার সাইদ বলেন, ছেলেরা বাবা-মাকে চরমভাবে অত্যাচার করে। এ বিষয়ে থানায় অভিযোগও হয়েছে।

মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, অভিযোগের তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।