• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

হাতি দিয়ে চাঁদাবাজি চলছে তারাগঞ্জ উপজেলার হাট-বাজারে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

 রংপুরের তারাগঞ্জ উপজেলার বিভিন্ন হাট-বাজারে চলছে হাতি দিয়ে চাঁদাবাজি। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হাতি দিয়ে চাঁদাবাজি বেড়ে যাওয়ায় অস্বস্তিতে পড়েছেন ব্যবসায়ীরা।

জানা গেছে, তারাগঞ্জ উপজেলা মহাসড়কের পাশে অবস্থিত ইকরচালী বাজার, বামনদীঘি বাজার, বালাবাড়ী বাজার, তারাগঞ্জ বেলতলী মোড়, ব্র্যাক মোড়, নতুন চৌপথী বাসস্টান্ড,পুরাতন চৌপথী বাসস্টান্ড, খিয়ারজুম্মা বাজার, চিকলি বাজার, এলাহী বাজার, ধোলাইঘাট বাজার, হাজীরহাট বাজার, ডাঙ্গীরহাট বাজার, বুড়ীরহাট বাজারসহ ছোটবড় বাজারে হাতি দিয়ে চাঁদাবাজি বেড়ে গেছে। চাঁদা না দিলে অনেক সময় হাতির মালিক হাতি দিয়ে দোকানের মালামাল নষ্ট করেন ও হাতি দিয়ে ব্যবসায়ীদের ভয়ভীতি দেখান এমনও অভিযোগ রয়েছে। 

তারাগঞ্জ বাজারের ব্যবসায়ী আমজাদ হোসেন অভিযোগ করে বলেন, ‘হাতি দিয়ে চাঁদাবাজি করা এদের এখন পেশা হয়ে গেছে। আগে এরা বছরে দু-একবার আসতো। আর এখন এরা মাসে কয়েকবার আসে। আর এদের কারণে আমরা ব্যবসায়ীরা অস্বস্তিতে রয়েছি। ব্যবসা প্রতিষ্ঠানের ধরন বুঝে চাঁদা দাবি করে হাতির মাহুত। নিম্নে বিশ টাকা থেকে শুরু করে দেড়’শ টাকা পর্যন্ত চাঁদা আদায় করা হচ্ছে।  

তারাগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি জয়নাল আবেদীন আফান বলেন, এখন দেখা যাচ্ছে হাতি নিয়ে প্রায় তারাগঞ্জ বাজারসহ এর আশপাশ বাজারগুলোতে ঢুকে চাঁদাবাজি করছে। বিষয়টি নজরে আসার পর নিষেধ করা হয়েছে তবুও মানছে না হাতির মাহুতেরা। 

তারাগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, হাতি দিয়ে চাঁদাবাজির বিষয়ে কেউ আমাদের এখন পর্যন্ত বলেনি।  অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।