• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

‘স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সকল পদক্ষেপ বাস্তবায়ন করছে সরকার’   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

    
পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় সকল কার্যকরী পদক্ষেপ বাস্তবায়ন করছে সরকার। প্রধানমন্ত্রীর পক্ষে দেশের সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে ল্যাপটপ বিতরণ ও আজ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ স্মার্ট বাংলাদেশ গড়ে তোলারই অংশ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকল ক্ষেত্রে উন্নয়ন অব্যাহত রেখে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার নির্দেশমতো দেশের উন্নয়নে মন্ত্রী এমপি জনপ্রতিনিধিরা কাজ করছেন।

বুধবার শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় ট্যাব ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পদক্ষেপ হিসেবে সারা দেশের শিক্ষার উন্নয়নে অংশ হিসেবে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ২৩টি মাধ্যমিক বিদ্যালয়ে ৯ম ও ১০ম শ্রেণির মোট ১৩৮ জন শিক্ষার্থীর মাঝে ১৩৮টি ট্যাব বিতরণ করা হয়। এছাড়াও গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় ৪২টি প্রতিষ্ঠানকে ২৪ লাখ ৩৩ হাজার ৩৩৪ টাকার চেক বিতরণ এবং উপজেলা পর্যায়ে আয়বর্ধক প্রশিক্ষণ (আইজিএ) প্রকল্পের ১৬তম ও ১৭তম ব্যাচের একশত জন দুস্থ প্রশিক্ষণার্থী নারীর মাঝে ১২ হাজার টাকা হারে ১২ লাখ টাকা বিতরণ করা হয়।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেদ উজ্জামানের সভাপতিত্বে ট্যাব ও চেক বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) রাসেল মনির, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকট আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনসহ নড়িয়া উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীরা, উপকারভোগী দুস্থ মহিলারা ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।