• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কুড়িয়ে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

ঠাকুরগাঁওয়ে এক লাখ টাকা কুড়িয়ে পেয়ে প্রকৃত মালিককে ফেরত দিয়েছেন আব্দুল গফুর নামে এক রিকশাচালক। টাকাগুলো পেয়ে ফেসবুকের মাধ্যমে প্রচার করার ব্যবস্থা করেন তিনি। পরে পুলিশের মাধ্যমে যাচাই শেষে প্রকৃত মালিক রেজাউল নামে এক ব্যবসায়ীকে টাকাগুলো ফেরত দেওয়া হয়৷ 

বুধবার সদর উপজেলার জগ্ননাথপুর ইউনিয়নের ২৪ টিউবওয়েল নামক স্থানে ঐ টাকা কুড়িয়ে পান তিনি৷ তার বাড়ি সদর উপজেলার জগন্নাথপুরে ইউনিয়নের এসিল্যান্ড গ্রামে। এমন মানবিক কাজ করে প্রশংসায় ভাসছেন ঐ রিকশাচালক।

স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, এখনো পৃথিবীতে ভালো মানুষ আছেন। আর রিকশাচালক গরিব হয়েও তার এমন মানবিক কাজ আসলেই আমাদের জন্য শিক্ষার।

টাকা পেয়ে রেজাউল ইসলাম বলেন, ব্যাংক থেকে টাকা উত্তোলন করে ফেরার পথে রাস্তায় পরে যায়৷ আমার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে দেখি টাকাটা আমার পকেটে নেই। তারপর শুনলাম একজন রিকশাচালক পেয়েছেন। তারপর আমি এসে কিছু প্রমাণ দিলাম৷ আর আমার টাকা আমাকে ফেরত দেওয়া হলো৷ আমি ভাবতে পারিনি যে টাকাটা ফেরত পাবো৷ আমি ঐ রিকশাচালক ভাইয়ের প্রতি কৃতজ্ঞ।

রিকশাচালক আব্দুল গফুর বলেন, টাকাটা পাওয়ার পর অনেকজনে আমার কাছ থেকে নেয়ার চেষ্টা করেছেন৷ কিন্তু আমি কাউকে টাকাটা দেয়নি। আমার ইচ্ছে ছিল প্রকৃত মালিককে ফিরিয়ে দেওয়া। আমি সেটা করতে পেরে খুব খুশি।

ঠাকুরগাঁও সদর থানার উপ-পরিদর্শক মামুন বলেন, আব্দুল গফুর একজন রিকশাচালক। তিনি রংপুর- ঠাকুরগাঁও মহাসড়কে রিকশা চালানোর সময় এক লাখ টাকা পান। তাৎক্ষণিকভাবে আমাদের অবগত করলে আমরা সেখানে যাই। মা এন্টারপ্রাইজের মালিক রেজাউল করিম এই টাকাটার প্রকৃত মালিক। ব্যাংক থেকে তুলে ব্যবসায়িক কাজে তিনি টাকাটা নিয়ে যাচ্ছিলেন। পথি মধ্যে রাস্তায় টাকাটা পড়ে যায়। আমরা সব কিছু যাচাই-বাছাই করার পরে রেজাউল করিমকে টাকাটা বুঝিয়ে দিয়েছি।