• সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৩ ১৪৩০

  • || ১৫ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
জনগণের জন্য ন্যায়বিচার নিশ্চিতে নানা উদ্যোগ নিয়েছে সরকার- প্রধানমন্ত্রী সংস্কৃতির বিকাশে কাজ করছে সরকার: নৌপ্রতিমন্ত্রী শিক্ষা মানুষের সব সুযোগের দুয়ার উন্মোচন করে: গণপূর্তমন্ত্রী অসাধু ব্যবসায়ীদের কারসাজি রোধে সতর্ক থাকতে হবে: খাদ্যমন্ত্রী রোজার আগেই দে‌শে ঢুকবে ভারতের পেঁয়াজ: পররাষ্ট্রমন্ত্রী

লালমনিরহাটে চলন্ত ট্রেনে সন্তান প্রসব

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

ঢাকা থেকে লালমনিরহাটগামী আন্তঃনগর ‘লালমনি এক্সপ্রেস’ ট্রেনে ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন মনোয়ারা বেগম নামে এক নারী।

মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোরে ট্রেনটি টাঙ্গাইল স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরে মনোয়ারার প্রসব ব্যাথা শুরু হয়। এ সময় ট্রেনের অন্য নারী যাত্রী ও পাটগ্রাম উপজেলা মেডিকেল অফিসার ডা. জহির উদ্দিনের সহযোগিতায় শিশুটি সফলভাবে জন্ম নেয়। পরে ট্রেন থামলে তাদের অ্যাম্বুলেন্সে করে স্থানীয় এক হাসপাতালে পাঠানো হয়।

ট্রেনের সন্তান জন্ম দেওয়া নারী মনোয়ারা বেগম লালমনিরহাট পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের শহীদ শাহজাহান কলোনি এলাকার বাসিন্দা। বর্তমানে নবজাতক ও মা সিরাজগঞ্জ জেলার শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গেছে, গত ১১ বছর আগে মনোয়ারা বেগমের সঙ্গে আনারুলের পারিবারিকভাবে বিয়ে হয়। স্বামী আনারুল ঢাকায় রড মিস্ত্রির কাজ করেন। মনোয়ারাও সেই সুবাধে তার স্বামীর সঙ্গে ঢাকায় থাকেন। দীর্ঘ ১১ বছরের সংসার জীবনে তাদের একটি আট বছরের আরেকটি ছেলে সন্তান রয়েছে।

নবজাতকের বাবা আনারুল বলেন, স্ত্রী মনোয়ারার প্রসবের তারিখ ছিল আরো সাতদিন পর। তিনি স্ত্রীকে সঙ্গে নিয়ে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনে রওনা হন। পথে ট্রেনটি টাঙ্গাইল স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরপরই তার স্ত্রীর প্রসব বেদনা শুরু হয়। পরে ট্রেনে থাকা অন্যান্য যাত্রীরা ও এক চিকিৎসকের সহযোগিতায় তার স্ত্রী সন্তান জন্ম  দেন। বর্তমানে মা ও শিশু দুইজনেই সুস্থ আছেন।