• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বঙ্গবন্ধুর জীবনী দেখা যাবে নিউইয়র্কের আইকনিক বিলবোর্ডে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জুলাই ২০২১  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও কর্ম দেখা যাবে নিউ ইয়র্কের টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে মোট তিন ঘণ্টা দেখানো হবে বঙ্গবন্ধুর কর্মময় জীবন, আত্মত্যাগ ও আন্দোলন সংগ্রামের নানা দিক। পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের কাছে বঙ্গবন্ধুকে ভিন্নভাবে তুলে ধরার এ উদ্যোগ নিয়েছে নিউইয়র্ক ভিত্তিক বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন।

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এক সংবাদ সম্মেলনে এ উদ্যোগের বিস্তারিত তুলে ধরে এনওয়াই ড্রিমস প্রোডাকশনের সিইও ফাহিম ফিরোজ জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ সরকারের উদ্যোগে দেশে বিদেশে নানা কর্মসূচি চলছে। এরই অংশ হিসেবে প্রথমবারের মতো টাইমস স্কয়ারের প্রধান বিলবোর্ড অর্থাৎ যেখানে ইংরেজি বর্ষবরণের বলড্রপ অনুষ্ঠিত হয়- সেখানে জাতির পিতার অনবদ্য জীবনকর্ম তুলে ধরার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো জানান, ১৫ আগস্ট রাত ১২টা থেকে শুরু করে পরদিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেন্ড করে পুরো বিলবোর্ড জুড়ে এ প্রদর্শনী চলবে। যার দৈর্ঘ্য হবে ৭২০ বারে মোট তিন ঘণ্টা। প্রদর্শনীতে প্রাধান্য পাবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষ, স্মরণীয় কিছু ছবি, কর্মময় জীবন ও আন্দোলন সংগ্রামের নানা দিক।

ফাহিম ফিরোজ ১৫ আগস্ট প্রবাসী বাংলাদেশিদের সপরিবারে টাইমস স্কয়ারে গিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে অনুরোধ করেন। তিনি বলেন, আসুন সবাই একসঙ্গে ঐতিহাসিক মুহূর্তটির সঙ্গী হই।

আন্তর্জাতিক মিডিয়াও বিষয়টি তুলে ধরবে বলে আশা প্রকাশ করেন ফাহিম ফিরোজ। তিনি জানান, এ বিষয়ে বিলবোর্ড কর্তৃপক্ষের সঙ্গে সবকিছু চূড়ান্ত করা হয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে কি ধরনের গ্রাফিক্সের প্রদর্শনী করা হবে তা জমা দিয়ে অনুমোদন নেয়া হয়েছে।

আগস্ট মাসে প্রতিদিন গড়ে পৃথিবীর বিভিন্ন দেশের চার লাখের বেশি মানুষ টাইমস স্কয়ার যান।