• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

‘আশ্রয়ণ প্রকল্পে গৃহনির্মাণ বিশ্বে নজিরবিহীন ঘটনা’

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারাদেশে ৯ লাখ ভূমিহীন, অসহায়, নৃ-গোষ্ঠী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে গৃহনির্মাণ করে দিয়েছেন যা বিশ্বে নজিরবিহীন ঘটনা। এজন্য এ প্রকল্পের ঘর নির্মাণে কোনো ধরনের দুর্নীতির প্রশ্রয় দেওয়া হবে না। 

শুক্রবার দুপুরে জামালপুরের সরিষাবাড়ীর পোগলদিঘা ইউপির চর পোগলদিঘা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে গিয়ে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী মুরাদ আরো বলেন, আশ্রয়ণ প্রকল্প বিশ্বের দোরগোড়ায় নজিরবিহীন উদ্যোগ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের মধ্যে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব-দুঃখী মানুষের জন্য বরাদ্দ দিয়েছেন। যা আজ সারাদেশের হতদরিদ্ররা সুফল ভোগ করছেন। এর আগে দেশে এ ধরনের কোনো প্রকল্প গ্রহণ করা হয়নি। এ প্রকল্পের মাধ্যমে দেশের অসহায় ও হতদরিদ্র জনগোষ্ঠী আজ নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে। আনন্দে তাদের চোখে মুখে হাসি ফুটেছে। আর তাদের হাসিতে হাসছে দেশ।

প্রতিমন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩০টি ঘর ও পৌরসভার তাড়িয়াপাড়ায় তৃতীয় লিঙ্গের জন্য নয়টি ঘর পরিদর্শনকালে বাসিন্দাদের মাঝে ত্রাণ বিতরণ ও বৃক্ষরোপণ করেন। 

এ সময় উপস্থিত ছিলেন জামালপুরের ডিসি মোর্শেদা জামান, সরিষাবাড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, সরিষাবাড়ীর ইউএনও শিহাব উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, উপজেলা সহকারী কমিশনার ভূমি ফাইজুল ওয়াসীমা নাহাত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীরসহ দলীয় নেতা-কর্মীরা।