• রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৪ ১৪২৮

  • || ১০ সফর ১৪৪৩

সর্বশেষ:
শেখ হাসিনার নেতৃত্বে প্রত্যেক নাগরিকের ভাগ্যের উন্নয়ন হয়েছে-সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ রংপুর মেট্রোপলিটন পুলিশের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীতে রক্তদান কর্মসূচি শেখ হাসিনার নেতৃত্ব ও দ্বিপাক্ষিক সম্পর্ককে গুরুত্ব দিয়ে আসছে সৌদি আরব প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন হাকিমপুরের মৃৎশিল্পীরা দেশের ৬৮টি কারাগারের ৮৫ হাজার কারাবন্দিকে টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু

বঙ্গবন্ধু হত্যার খল নায়কদের ভূমিকা উন্মোচিত হবে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২১  

বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের খল নায়কদের ভূমিকা উন্মোচিত হবে শিগগিরই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকেলে আওয়ামী লীগের জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার নীলনকশা তৈরি হয়েছিল বাহাত্তুরেই। সে সময়ের পত্র-পত্রিকা পড়লেই বোঝা যাবে বঙ্গবন্ধুর খুনীদের দোসর কারা ছিলো।

সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ।

সপরিবারে বঙ্গবন্ধু হত্যার পূর্বাপরের নানা বিষয় উঠে আসে দলের নেতাদের বক্তব্যে। সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যুদ্ধবিধ্বস্ত দেশকে যখন জাতির পিতা এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তখনই পরাজিত শক্তি নানা চক্রান্ত করতে থাকে। পরাজয়ের প্রতিশোধ নিতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে ঘাতকেরা।

প্রধানমন্ত্রী বলেন, আমার জীবনের কোনো মায়া নেই। আমার কিছু চাওয়ার নেই। আমার একটাই চাওয়া, যে আদর্শ নিয়ে আমার বাবা এদেশ স্বাধীন করেছেন, তার সেই আদর্শ বাংলার মানুষের কাছে পৌঁছে দেব। এটাই আমাদের প্রতিজ্ঞা।মৃত্যুতে সামনাসামনি দেখেছি। কিন্তু কোনোদিন আমি ভীত হইনি, আমি ভীত হব না। কারণ আমি প্রস্তুত। আমি তো জানি, যে কোনো মুহুর্তে আমাকে চলে যেতে হবে। যতটুকু সময় আছে দেশের জন্য কতটুকু করতে পারি। সেইটুকুই আমি চাই। এদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে আমার বাবা, মা, ভাইয়ের আত্মা যেন শান্তি পায়, সেটাই আমি চাই।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ক্ষেত্র প্রস্তুতে কাদের ইন্ধন ছিল সে সময়ের সংবাদপত্রে তার প্রমাণ রয়েছে। মৃত্যুর ভয়ে ভিত নন, জানিয়ে সততার সঙ্গে এগিয়ে যাওয়ার প্রত্যয় জানান বঙ্গবন্ধু কন্যা।