• রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৪ ১৪২৮

  • || ১০ সফর ১৪৪৩

সর্বশেষ:
শেখ হাসিনার নেতৃত্বে প্রত্যেক নাগরিকের ভাগ্যের উন্নয়ন হয়েছে-সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ রংপুর মেট্রোপলিটন পুলিশের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীতে রক্তদান কর্মসূচি শেখ হাসিনার নেতৃত্ব ও দ্বিপাক্ষিক সম্পর্ককে গুরুত্ব দিয়ে আসছে সৌদি আরব প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন হাকিমপুরের মৃৎশিল্পীরা দেশের ৬৮টি কারাগারের ৮৫ হাজার কারাবন্দিকে টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু

বিশ্বে বঙ্গবন্ধুর মতো নেতা খুঁজে পাওয়া দুস্কর- মোস্তফা জব্বার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২১  

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বিশ্বে বঙ্গবন্ধুর মতো একজন নেতা খুঁজে পাওয়া দুস্কর। তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন জাতির বড় সম্পদ। অনেক রাজনীতিক দেখেছি, কিন্তু স্বাধীনতা সংগ্রাম, দেশপ্রেম কিংবা রাষ্ট্র পরিচালনায় বঙ্গবন্ধুর সঙ্গে তুলনা করার মতো একজনও নেই।

মোস্তাফা জব্বার বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনায় বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেড আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জগদীশ চন্দ্র মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের (কুয়েট) অধ্যাপক ড. মুস্তফা সারওয়ার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার. বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো: শাহাদাৎ হোসেন।

মন্ত্রী বলেন, ১৯৪৮ সাল থেকে ১৯৭০ সালের নির্বাচন পর্যন্ত আন্দোলন-সংগ্রামের পথ বেয়ে একাত্তরের মহান মুক্তিযুদ্ধ ছিলো পৃথিবীর ইতিহাসে বিরল। তিনি বলেন, শুধু তাই নয়, বাহাত্তর থেকে পঁচাত্তর পর্যন্ত সাড়ে তিন বছরের শাসনকালে বঙ্গবন্ধু উপগ্রহ ভূ-কেন্দ্র স্থাপন থেকে শুরু করে প্রাথমিক শিক্ষা জাতীয়করণসহ বাংলাদেশের ভবিষ্যতের ঠিকানা নির্ধারণ করে দিয়ে গেছেন।

বঙ্গবন্ধুর মতো দূরদর্শী রাজনীতিবিদ ও রাষ্ট্রনায়ক যুগে যুগে আসেন না উল্লেখ করে মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বাংলাদেশের ভিত্তি হিসেবে টিঅ্যান্ডটি বোর্ড গঠন, বেতবুনিয়ায় উপগ্রহ ভূ-কেন্দ্র প্রতিষ্ঠা, আইটিইউ, ইউপিইউ’র সদস্যপদ অর্জন, এমনকি খুলনার ক্যাবল শিল্প প্রতিষ্ঠা বঙ্গবন্ধুর হাত ধরেই হয়েছে।

তিনি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে আরো বেগবান করতে নিরলসভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

মূল প্রবন্ধে বলা হয়, বঙ্গবন্ধুকে হত্যার পরিকল্পনায় কেবল বিপথগামী কয়েকজন সৈনিকই জড়িত ছিলোনা, এর সঙ্গে তৎকালীন উপরমহলের কর্তারাও কোনো না কোনোভাবে জড়িত ছিল।