• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯

  • || ২৬ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
বাংলাদেশের রাজনৈতিক স্থিতিশীলতার প্রশংসা পর্তুগালের মরণোত্তর ‘দ্যাগ হ্যামারশোল্ড’ পেলেন দুই বাংলাদেশি শান্তিরক্ষী দেশে ভেনামি চিংড়ি চাষে আগ্রহ বাড়ছে কৃষকদের শিল্পনগরী ও অর্থনৈতিক অঞ্চল হচ্ছে দিনাজপুর: হুইপ ইকবালুর রহিম আরও সময় নিয়ে বৈঠকের প্রস্তুতি নিতে চায় দুই ঢাকা-দিল্লি

‘বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিতে পারায় দায়িত্ব বেড়েছে’   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিতে পারায় আমাদের দায়িত্ব বেড়েছে। এখন আমাদের লক্ষ্য–দেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা।’ গতকাল মঙ্গলবার জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী জেলা প্রশাসকদের দারিদ্র দূরীকরণসহ পল্লী উন্নয়নের সব কর্মসূচি বিশেষভাবে বাস্তবায়নের তাগিদ দেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত তিন দিনের এ সম্মেলন  প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে উদ্বোধন করেন। মহামারি করোনা পরিস্থিতির কারণে ২০২০ ও ২০২১ সালে এ সম্মেলন হয়নি। ফলে এবারের সম্মেলনকে প্রশাসন বেশ গুরুত্বের সঙ্গে দেখছে। এ সম্মেলনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকেরা সরকারের নীতি নির্ধারণী বিষয়, উন্নয়ন কর্মসূচি ও অন্যান্য প্রাধিকার সম্পর্কে নির্দেশনা নেবেন।

কর্মসূচি অনুযায়ী, এবার সম্মেলনে ২১টি কার্যঅধিবেশনসহ মোট ২৫টি অধিবেশন থাকবে। এর মধ্যে আজ মঙ্গলবার প্রথম দিন সাতটি, আগামীকাল বুধবার দ্বিতীয় দিন আটটি এবং তৃতীয় দিন ১০টি অধিবেশন থাকবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মঅধিবেশনে যুক্ত হয়ে জেলা প্রশাসকদের প্রস্তাবনা গ্রহণ করবেন এবং সে অনুযায়ী নির্দেশনা দেবেন।

গতকাল সোমবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম সম্মেলনের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।