• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৫ ১৪২৯

  • || ২৭ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মাসেতু জাতীয় সম্পদ, বিরোধিতাকারীরা জাতির শত্রু: হাইকোর্ট নিজের ভাগ্য নয়, জনগণের ভাগ্য বদলই একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রী পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ যুক্তরাজ্যকে এক লাখ রোহিঙ্গা নিতে অনুরোধ বাংলাদেশের বিএনপির নেতিবাচক রাজনীতি পদ্মার গহীনে নিমজ্জিত: ওবায়দুল কাদের

আমাদের অর্থনীতি বিস্তৃত: এলজিআরডিমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মে ২০২২  

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, আমরা শুধুমাত্র কৃষির ওপর নির্ভর করবো না। বরং, আমাদের শিল্প প্রতিষ্ঠানও বৃদ্ধি করতে হবে। আমাদের অর্থনীতি বিস্তৃত। কৃষি, মৎস, সমুদ্র, শিল্প, জনশক্তি, গার্মেন্টসসহ আমাদের আরো অনেক কিছু রয়েছে। আইসিটি ক্ষেত্রেও আমরা অনেক ভালো পজিশনে আছি। তাই বাংলাদেশে বিনিয়োগের জন্য বিশ্বের দেশগুলোকে আহ্বান জানাব।

শুক্রবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০ বিষয়ক একটি সেমিনারের সমাপনী দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এলজিআরডিমন্ত্রী বলেন, পুরো পৃথিবী জুড়েই এখন কিছু সমস্যা আছে। এই সমস্যাগুলোকে পৃথিবীর অন্যান্য দেশ যেভাবে মোকাবিলা করে, আমরাও একইভাবে মোকাবিলা করবো। সমস্যা সমাধানের জন্য আমাদের সব প্রস্তুতি রয়েছে।

তিনি বলেন, আমাদের উন্নয়ন কর্মকাণ্ডের সবাই এ সেমিনারে এসেছেন। বাংলাদেশের উন্নয়নের যে অগ্রযাত্রা, তা অত্যন্ত যৌক্তিক এবং অত্যন্ত পরিচ্ছন্ন। নেদারল্যান্ডের পর আমরাই প্রথম যারা ডেল্টা প্ল্যান নিয়ে এগিয়ে যাচ্ছি।

মন্ত্রী আরো বলেন, বর্তমানে আমরা মাথাপিছু আয়ে অনেক এগিয়ে আছি, যা একটি উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের জন্য বড় প্রাপ্তি। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর আমাদের দেশকে উন্নত করতে ২০৪১ সাল পর্যন্ত একটি রোডম্যাপও তৈরি করেছেন।

পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও বিদেশি অতিথিরা।