• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

আইটি সেক্টরে ২৫ সালে রপ্তানি আয় হবে ৫ মিলিয়ন ডলার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মে ২০২২  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী ২৫ সালের মধ্যে আইটি সেক্টরে ৩০ লাখ কর্মসংস্থানের ব্যবস্থা করবো এবং এই সেক্টর থেকে ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় করবো। এর জন্য প্রত্যন্ত গ্রাম-অঞ্চলগুলোকে ফাইবার ক্যাবলের আওতায় আনা হচ্ছে।
 
রোববার (২৯ মে) দুপুরে মানিকগঞ্জের ঘিওরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, প্রতি বছর এখান থেকে আইটি সেক্টরে এক হাজার ছেলে-মেয়ের কর্মসংস্থান সৃষ্টি করতে পারবো, গত ১৩ বছরে ২০ লাখ কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে আইটি সেক্টরে। দেশে সাড়ে ৬ লাখ আইটি ফ্রিল্যান্সার, সাড়ে ৩ লাখ ই-কমার্স ও হার্ডওয়্যার সফটওয়্যার তৈরি হয়েছে আইটি সেক্টরে। প্রতি বছর এখান থেকে ১ দশমিক ৪ বিলিয়ন ডলার এক্সপোর্ট করেছি আইটি সেক্টর থেকে।  

প্রতিমন্ত্রী আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে গত তিনবারের মতো আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনলে বাকি যে সমস্যাগুলো আছে সেই সমস্যার সমাধান করে বাংলাদেশকে একটি আধুনিক স্মার্ট ও উদ্ভাবনের দিকে নিয়ে যেতে পারবো।  

এ সময় স্থানীয় সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক ( গ্রেড-১) বিকর্ণ কুমার ঘোষসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।