• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৭ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মাসেতু জাতীয় সম্পদ, বিরোধিতাকারীরা জাতির শত্রু: হাইকোর্ট নিজের ভাগ্য নয়, জনগণের ভাগ্য বদলই একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রী পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ যুক্তরাজ্যকে এক লাখ রোহিঙ্গা নিতে অনুরোধ বাংলাদেশের বিএনপির নেতিবাচক রাজনীতি পদ্মার গহীনে নিমজ্জিত: ওবায়দুল কাদের

বন্যাদুর্গত এলাকায় পর্যাপ্ত ত্রাণ পাঠানো হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জুন ২০২২  

সিলেটের বন্যাদুর্গত মানুষের জন্য ত্রাণ সহায়তা দিয়েছে বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) এবং বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশন। আজ মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে আনুষ্ঠানিকভাবে এই ত্রাণ সহায়তা হস্তান্তর করা হয়।

বিপিএমসিএ সভাপতি এম এ মুবিন খান অ্যাসোসিয়েশনের পক্ষ হতে ত্রাণ সহায়তা হিসেবে ৫০ হাজার ব্যাগ শুকনা খাবারের প্রতীকী প্যাকেট হস্তান্তর করেন। ত্রাণের এসব ব্যাগে চাল, ডাল, চিড়া, তেল, লবণ, চিনি, গুঁড়ো দুধ, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট-সহ ১৫টি আইটেম রয়েছে।

এগুলো ইতিমধ্যে সিলেটে প্রেরণ করা হয়েছে বলে বিপিএমসিএ সভাপতি জানিয়েছেন।

এ ছাড়া বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ চৌধুরী অ্যাসোসিয়েশনের পক্ষ হতে সিলেটের বন্যাদুর্গত মানুষের ত্রাণ সহায়তার জন্য পররাষ্ট্রমন্ত্রীর নিকট ৫ লাখ টাকার চেক হস্তান্তর করেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ সময় বলেন, সিলেট অঞ্চলে এবারের বন্যা অত্যন্ত প্রলয়ঙ্কারী। তবে সরকারের পক্ষ হতে পর্যাপ্ত ত্রাণ পাঠানো হয়েছে এবং যথেষ্ট পরিমাণে ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে।

তিনি বলেন, পর্যাপ্ত নৌযান না থাকায় মানুষকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা এবং তাদের কাছে ত্রাণ পৌঁছাতে অনেক বেগ পেতে হচ্ছে। সেনা, নৌ ও বিমান বাহিনী, পুলিশ বাহিনীর সদস্যরা স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে বন্যাদুর্গতদের জন্য সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন।

পররাষ্ট্রমন্ত্রী এ সময় বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশনের এই মহতি উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।