• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

দুস্থ নারী-শিশুদের সহায়তায় এক কোটি ৩৫ লাখ টাকা অনুদান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জুন ২০২২  

দুস্থ নারী ও শিশুদের শিক্ষা, চিকিৎসা সহায়তা ও সাধারণ আর্থিক অনুদান হিসেবে ১ কোটি ৩৫ লাখ টাকা দিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নির্যাতিত, দুস্থ মহিলা ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভায় এ অনুদান দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা সভায় সভাপতিত্বে করেন।

সংশ্লিষ্ট তহবিল বোর্ড থেকে এক হাজার ৮০০ ছত্রিশ জনকে এই অনুদান দেওয়া হয়। 

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মাসেতু উদ্বোধনের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচন করেছেন। এর ফলে দেশে নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে এবং জাতীয় অর্থনৈতিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের অসহায় ও দুস্থ মানুষের উন্নয়নে বিভিন্ন সামাজিক নিরাপত্তামূলক কার্যক্রম বাস্তবায়ন করছেন। নির্যাতিত, দুস্থ মহিলা ও শিশু কল্যাণ তহবিলের বোর্ডও তার অনুদানে সৃষ্ট।

সভায় উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, অতিরিক্ত সচিব ডা. আ. এ. মো. মহিউদ্দিন ওসমানী, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক ফরিদা পারভীন ও বাংলাদেশ শিশু 
একাডেমির মহাপরিচালক মো: শরিফুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন- ট্রাস্টি বোর্ডের সদস্য হোসনে আরা জুলি, ওয়াহিদা বানু, আব্দুল মতিন ভূইয়াসহ বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগের প্রতিনিধিরা।