• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৯

  • || ১৪ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
পঞ্চগড়ে পাঁচ হাজার গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা তিনমাস পর হারানো মোবাইল উদ্ধার করে ফিরিয়ে দিল পুলিশ এসডিজি অর্জনে সংসদ সদস্যদের ভূমিকা গুরুত্বপূর্ণ: স্পিকার বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে সৌদি প্রবাসীদের প্রতি আহ্বান পদ্মা সেতু চালুর পর দর্শনার্থীতে মুখর বঙ্গবন্ধুর সমাধিসৌধ

করোনা রোধে দেশের শিশুদেরও টিকা দেওয়ার পরিকল্পনা করেছে সরকার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

করোনা রোধে দেশের শিশুদেরও টিকা দেওয়ার পরিকল্পনা করেছে সরকার         
করোনাভাইরাস প্রতিরোধে দেশে ৫ থেকে ১২ বছরের শিশুদের টিকা দেওয়ার পরিকল্পনা করেছে সরকার। তাদের দেওয়া হবে ফাইজারের টিকা। 

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, করোনার টিকা নিতে শিশুদের সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে হবে। আর এজন্য প্রয়োজন হবে জন্ম নিবন্ধন সনদের।

এদিকে সোমবার দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক এবং ন্যাশনাল ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সভাপতি অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ বিষয়ে বিস্তারিত জানান। 

ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, যাদের জন্ম নিবন্ধন নেই, তাদের দ্রুত সময়ের মধ্যে জন্ম নিবন্ধন করে নিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানাচ্ছি। এ সময় কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, আমরা এখনও তারিখ নির্ধারণ করি নাই। আমাদের কাছে শিশুদের জন্য তৈরি ফাইজারের টিকা এসে পৌঁছায়নি। টিকা ছাড়াও শিশুদের টিকা দেয়ার উপযোগী করে তৈরি করা পয়েন্ট টু এমএলের সিরিঞ্জ লাগবে। এসব সরঞ্জাম যখন আসবে তখন আমরা তারিখ নির্ধারণ করব।

করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্র থেকে আরো ৪০ লাখ ফাইজারের টিকার অনুদান পেয়েছে বাংলাদেশ। ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে এ বিষয়ে বলা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশকে আরো ৪০ লাখ ফাইজারের টিকা অনুদান দিতে পেরে গর্বিত যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত বাংলাদেশকে অনুদান দেওয়া টিকার সংখ্যা ৬৮ মিলিয়নেরও বেশি। যা বাংলাদেশ সরকারকে সারাদেশে টিকাদান ও বুস্টার ক্যাম্পেইন সম্প্রসারণ করতে এবং কোভিড-১৯ থেকে মানুষকে রক্ষা করতে সহায়তা করবে। আমরা এখনও এ নিয়ে একসঙ্গে কাজ করছি।