• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

`সরকার লজিস্টিকস শিল্প উন্নয়ন নীতি প্রণয়নের উদ্যোগ নিয়েছে`       

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২  

`সরকার লজিস্টিকস শিল্প উন্নয়ন নীতি প্রণয়নের উদ্যোগ নিয়েছে'                   
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে লজিস্টিকস শিল্প উন্নয়ন নীতি প্রণয়নের উদ্যোগ নেয়া হয়েছে। এ ব্যাপারে বিশ্বের অন্যান্য দেশের উত্তম দৃষ্টান্তগুলো অনুসরণ করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, দফতর, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং দেশীয় ও আন্তর্জাতিক সংস্থাগুলোর সহযোগিতা নেয়া হবে।

গতকাল বুধবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘ফরমুলেটিং ন্যাশনাল লজিস্টিকস ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট পলিসি ফর বাংলাদেশ: এক্সপেরিয়েন্স ফ্রম গ্লোবাল গুড প্র্যাকটিসেস’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার দেশে অবকাঠামোগত উন্নয়নের জন্য সম্ভব সবরকম ব্যবস্থা নিয়েছে। লজিস্টিকস খাত অবকাঠামোগত উন্নয়নের গুরুত্বপূর্ণ উপাদান বিবেচনায় শিল্প মন্ত্রণালয় এটিকে রফতানি বহুমুখীকরণ এবং অগ্রাধিকার খাত হিসেবে জাতীয় শিল্পনীতি-২০২২ এ অন্তর্ভুক্ত করেছে। একই সঙ্গে লজিস্টিকসের ২২টি উপখাতকেও জাতীয় শিল্প  নীতিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। 

বিশ্ব ব্যাংক গ্রুপ এবং বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্ট (বিল্ড) এর সহযোগিতায় শিল্প মন্ত্রণালয় দু’দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করেছে।

বিল্ড চেয়ারপার্সন নিহাদ কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া, শিল্পসচিব জাকিয়া সুলতানা, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট মো: জসিম উদ্দিন, বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের  ট্রান্সপোর্ট বিষয়ক প্র্যাকটিস ম্যানেজার ড. সৌমিক রাজ মেহনদিরত্ত। এছাড়া সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বিশ্বব্যাংকের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।