• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

খাদ্য উদ্বৃত্তের দেশ করেছেন শেখ হাসিনা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। এই ম্যাজিকটা হলো বিএনপি-জামায়াত নেত্রী খালেদা জিয়া ফটোসেশনের জন্য ভালোবাসা

দেখান, আর শেখ হাসিনার ভালোবাসা হলো কৃষক ও জনগণের প্রতি ভালোবাসা।

গতকাল রবিবার বিকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অনুষ্ঠিত কৃষক লীগের ‘কৃষক বাঁচাও-দেশ বাঁচাও’ দিবস পালনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন। কৃষক সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ ও সঞ্চালনা করেন সংগ্রামী সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বাংলাদেশ কৃষক লীগের সাবেক সভাপতি ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বাংলাদেশের অর্থনীতির মূলখাত হলো কৃষি খাত। বাংলাদেশের অর্থনীতির শতকরা ৭০ ভাগই আসত কৃষি খাত থেকে। তাই তাদের গুরুত্ব অনুধাবন করতেন বলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেছিলেন। আমাদের কৃষি খাতে যা কিছু অর্জন সম্ভব হয়েছে, তার সবই বঙ্গবন্ধুর দূরদর্শী চিন্তা, চেতনা ও পরিকল্পনার ফসল।

বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী যারা দেশব্যাপী সাংগঠনিক তৎপরতা চালিয়ে কৃষক লীগকে সাংগঠনিকভাবে শক্তিশালী করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।