• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৯ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

সর্বশেষ:
ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে মুসলিমদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই, আমরা সবাই বাঙালি: ধর্ম প্রতিমন্ত্রী আইএমএফের ঋণই প্রমাণ করে দেশের অর্থনীতির ভিত্তি মজবুত: অর্থমন্ত্রী করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি ৩.৮% প্রসারিত হয়েছে শিক্ষা নিয়ে ব্যবসা করার মানসিকতা পরিহার করার আহ্বান রাষ্ট্রপতির

যুক্তরাষ্ট্র প্রবাসী‌দের বৈধ পথে রে‌মিট্যান্স পাঠা‌নোর আহ্বান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২২  

নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশের স্ট্যান্ডার্ড ব্যাংক এবং ব্যাংক এশিয়ার অঙ্গ প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড এক্সপ্রেস এবং বিএ এক্সপ্রেস পরিদর্শন করেছেন কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম।

নিউইয়র্ক স্থানীয় সময় সোমবার (৫ ডি‌সেম্বর) কনসাল জেনারেল এসব করপোরেট অফিস প‌রিদর্শন ক‌রেন।

কনসাল জেনারেল এসব করপোরেট অফিস প‌রিদর্শনকা‌লে কর্মকর্তা-কর্মচারী এবং রেমিট্যান্স প্রেরণের জন্য আগত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা বৈধ চ্যানেলে পাঠানোর জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় কনসাল জেনারেলের সঙ্গে কনস্যুলেটের কাউন্সিলর আয়শা হক উপস্থিত ছিলেন।  

কনসাল জেনারেল বাংলাদেশ সরকারের প্রবাসীবান্ধব নীতি এবং প্রবাসীদের ও তাদের পরিবারের কল্যাণার্থে সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে প্রবাসীদের আরও বেশি করে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর জন্য আবেদন জানান। এ প্রসঙ্গে তিনি বাংলাদেশের অর্থনৈতিক উন্নতিতে প্রবাসীদের ভূমিকা, বিশেষ করে এ উন্নয়নের অগ্রযাত্রায় রেমিট্যান্সের অপরিসীম অবদানের কথা দৃঢ়তার সঙ্গে ব্যক্ত করেন। 

ADVERTISEMENT


বর্তমান বিশ্ব বাস্তবতায় একদিকে করোনা মহামারির নেতিবাচক প্রভাব ও অন্যদিকে রাশিয়া-ইউক্রেন পরিস্থিতি- রেমিট্যান্সের প্রাসঙ্গিকতা ও প্রয়োজনীয়তা পূর্বের যেকোনো সময়ের চেয়ে বেশি বলে কনসাল জেনারেল বক্ত‌ব্যে যোগ করেন।

এছাড়াও কনসাল জেনারেল করপোরেট হাউসের কর্মকর্তাদের কাছে বর্তমানে তাদের রেমিট্যান্স প্রবাহের সার্বিক অবস্থার চিত্র সম্পর্কে অবগত হন এবং রেমিট্যান্স পাঠানো সংক্রান্ত বিষয়ে যেকোনো সহযোগিতা প্রদানে কনস্যুলেটের আগ্রহের কথা পুনর্ব্যক্ত করেন। 

রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে যুক্তরাষ্ট্রে অবস্থিত রেমিট্যান্স হাউসগুলোর অবদানের কথা উল্লেখ করে তিনি তাদের সহযোগিতা ও প্রচেষ্টা অব্যাহত রাখার অনুরোধ করেন।

কনসাল জেনারেল রেমিট্যান্স হাউসগুলোতে কর্মরত সবাইকে ভবিষ্যতে সেবার মান সমুন্নত রাখার জন্য ও রেমিট্যান্স প্রবাহ আরও বাড়ানোর বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে আরও কার্যকর ও অভিনব উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানান। 

করপোরেট হাউসসমূহের সিইও’রা তাদের অফিস পরিদর্শনের জন্য কনসাল জেনারেলকে বিশেষভাবে ধন্যবাদ জানান।