• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

‘বিএনপি-জামায়াত অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে’

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, নির্বাচন এলেই বিএনপি-জামায়াত ও উচ্ছিষ্টভোজী অতি ডান-বামপন্থিরা ষড়যন্ত্র করার জন্য সক্রিয় হয়ে ওঠে। আওয়ামী লীগের অর্জন তারা চোখে দেখে না। জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে দেখেই এসব গোষ্ঠী সমাজে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।

সোমবার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সংসদ এম আব্দুল লতিফের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশ যখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে, তখন এক শ্রেণির মানুষ সমাজে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। গত প্রায় দেড় যুগ ধরে দেশে যে স্থিতিশীলতা তৈরি হয়েছে এবং দেশ যে সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে এটা অনেকের সহ্য হচ্ছে না।

তিনি আরো বলেন, ক্ষমতায় থাকতে বিএনপির অস্ত্র ছিল মাদক। শিশু-কিশোরদের ধ্বংস করতে এ দেশে মাদক আমদানি করেছিল তারা। বিএনপি চায় না দেশে একটি সুস্থ প্রজন্ম গড়ে উঠুক। তাদের এ দেশের মানুষের ওপর অনেক রাগ ও ক্ষোভ। এ জাতিকে ধ্বংসের জন্য জিয়াউর রহমান ক্ষমতায় এসেই ছাত্রদের হাতে অস্ত্র তুলে দেয়। তাদের নিয়ে বিদেশভ্রমণ করে আন্তর্জাতিক সন্ত্রাসীদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়।

আ ক ম মোজাম্মেল হক বলেন, বিএনপি সবসময়ই চেয়েছে দেশটা ধ্বংস হয়ে যাক। আর আওয়ামী লীগ চেয়েছে দেশ উন্নত ও সমৃদ্ধ হিসেবে এগিয়ে যাক।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেশের সব ইউনিয়ন/উপজেলা ও জেলা পর্যায়ে সামাজিক সম্প্রীতি কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, বাল্যবিয়ে, মাদক, জঙ্গিবাদ বিভিন্ন পর্যায়ে ছড়িয়ে দেওয়ার জন্য বিএনপি-জামায়াতসহ দেশি-বিদেশি চক্র সক্রিয় হয়ে উঠেছে। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে ইউনিয়নে-ইউনিয়নে, উপজেলায়-উপজেলায়, জেলায়-জেলায় এ কমিটি গঠনের নির্দেশনা দেন।