• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বাংলাদেশ চতুর্থ শিল্পবিল্পবে নেতৃত্ব দেবে: আইসিটি প্রতিমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, চতুর্থ শিল্পবিল্পবে নেতৃত্ব দিতে বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্মকে তৈরির লক্ষ্যে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি ও সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মাণ করা হচ্ছে।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের স্মার্ট লিডারশিপ তৈরি হবে এখান থেকে। ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়নের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন ভিশন দিয়েছেন ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ।

মঙ্গলবার সকালে মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজির ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিকেএসপি থেকে যেমন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান তৈরি হয়েছে। একইভাবে বিশ্ববিজয়ী প্রযুক্তিবিদ তৈরি হবে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি থেকে।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, এ স্মার্ট বাংলাদেশের চারটি স্তম্ভ নির্ধারণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়। তা হলো- স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকনোমি, স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট সোসাইটি। এগুলো বাস্তবায়নের জন্য শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

জুনাইদ আহমেদ পলক বলেন, এখানে একটি একাডেমিক ভবন, একটি বিজনেস এরিয়া থাকবে। ২০৪১ সালকে স্মরণীয় করে রাখতে ২০ একর জায়গা সংরক্ষিত করে রাখা হয়েছে। ৭০ একর জায়গায় উপর ১৫০০ কোটি টাকা ব্যয়ে ‘২০৪১ টাওয়ার’ (৪১ তলাবিশিষ্ট টাওয়ার) এখানে নির্মাণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ ঘোষ, প্রকল্প পরিচালক সৈয়দ জহুরুল ইসলাম, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মাসুদ আলম প্রমুখ।