• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

পাটগ্রামে বিজিবির সচেতনতামূলক সভা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

লালমনিরহাটের পাটগ্রামে ৬১ বিজিবি তিস্তা ব‍্যাটালিয়ন-২ এর আয়োজনে জল ও স্থল সীমান্ত সুরক্ষার পাশাপাশি সীমান্তে বসবাসরত জনসাধারণের নিরাপত্তা মাদকদ্রব্য নারী ও শিশু পাচার, চোরাচালানী মালামাল পাচার, গবাদিপশুর পাচার, আন্তঃ সীমান্ত অপরাধসহ সীমান্ত রেখা হতে ১৫০ গজের মধ‍্যে গবাদিপশুর না চড়ানো, পাচার রোধকল্পে বিজিবির জনসচেতনামূলকের সভা করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল তিনটায় জগতবের ইউনিয়নের ভেরিভেরিহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে সীমান্তবর্তী জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সচেতনামূলক সভা আয়োজন করা হয়েছে।

৬১ বিজিবির তিস্তা ব্যাটালিয়ান -২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল  এ এম মাহবুবুল আলম খানের সভাপতিত্বে জনসচেতনতা মূলক সভায় উপস্থিত ছিলেন ৬১ বিজিবির উপ অধিনায়ক মেজর মো. নাজমুস সাকিব, পাটগ্রাম উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহমুদুল হাসান, পাটগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান, পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক,শমশেরনগর বিওপির ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মফিদুল ইসলাম বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যগণ সহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় বিজিবির অধিনায়ক বলেন, সীমান্ত হত‍্যা রোধ এবং অবৈধ চোরাচালাল বন্ধ করা বিজিবির একার পক্ষে কষ্টসাধ্য। এ ব‍্যাপারে সকলকে একযোগে কাজ করতে হবে। সীমান্ত হত্যা রোধ,অবৈধ চোরাচালান, অবৈধ অনুপ্রবেশ রোধকল্পে স্থানীয় জনপ্রতিনিধি,স্থানীয় প্রশাসন, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সকলে এগিয়ে আসলেই সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নেমে আসবে এবং চোরাচালান প্রতিরোধ করা সম্ভব হবে।

তিনি আরো বলেন সীমান্তে অবৈধ পারাপার বন্ধ হলেই সীমান্ত হত্যা রোধ করা সম্ভব। সীমান্তে বসবাসরত নিরীহ জনসাধারণ যাতে হত্যার শিকার না হয় সে লক্ষ্যে সীমান্তবর্তী এলাকায় নিয়মিত জনসচেতনতা মূলক সভার মাধ্যমেও সকলকে প্রেষণা প্রদান করা হচ্ছে।

অবৈধভাবে সীমান্ত অতিক্রম বন্ধে স্থানীয় জনসাধারণ,জনপ্রতিনিধি এবং গণ‍‍্যমান্য ব‍্যাক্তিদের প্রশাসনকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য মনোভাব ব্যক্ত করেন।