• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

সহিংসতারোধে আইনের সঠিক বাস্তবায়ন করতে হবে: প্রতিমন্ত্রী ইন্দিরা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং যৌতুক ও বাল্যবিয়ে রোধে সচেতনতা বৃদ্ধি সংক্রান্ত কমিটির মনিটরিং জোরদারের পাশাপাশি আইনের সঠিক বাস্তবায়নে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

তিনি বলেন, সরকারের কার্যক্রম যথাযথ বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে সরকারি কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।

মঙ্গলবার রাজধানীর ইস্কাটনের মহিলা বিষয়ক অধিদফতরের সভাকক্ষ থেকে অনলাইনে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১০ জন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন ফজিলাতুন নেসা ইন্দিরা।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের নারীবান্ধব উন্নয়ন ও নীতি কৌশল বাস্তবায়নের ফলে গত একযুগে সরকারি, বেসরকারি, আত্মকর্মসংস্থানসহ উন্নয়নের সব ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নারী উন্নয়নে গৃহীত বিভিন্ন বাস্তবভিত্তিক কর্মপরিকল্পনার জন্য এটা সম্ভব হয়েছে।

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমানের সভাপতিত্ব করেন।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক ফরিদা পারভীন এবং চট্টগ্রমের রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন, পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় এবং চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান।