• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সহিংসতারোধে আইনের সঠিক বাস্তবায়ন করতে হবে: প্রতিমন্ত্রী ইন্দিরা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং যৌতুক ও বাল্যবিয়ে রোধে সচেতনতা বৃদ্ধি সংক্রান্ত কমিটির মনিটরিং জোরদারের পাশাপাশি আইনের সঠিক বাস্তবায়নে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

তিনি বলেন, সরকারের কার্যক্রম যথাযথ বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে সরকারি কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।

মঙ্গলবার রাজধানীর ইস্কাটনের মহিলা বিষয়ক অধিদফতরের সভাকক্ষ থেকে অনলাইনে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১০ জন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন ফজিলাতুন নেসা ইন্দিরা।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের নারীবান্ধব উন্নয়ন ও নীতি কৌশল বাস্তবায়নের ফলে গত একযুগে সরকারি, বেসরকারি, আত্মকর্মসংস্থানসহ উন্নয়নের সব ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নারী উন্নয়নে গৃহীত বিভিন্ন বাস্তবভিত্তিক কর্মপরিকল্পনার জন্য এটা সম্ভব হয়েছে।

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমানের সভাপতিত্ব করেন।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক ফরিদা পারভীন এবং চট্টগ্রমের রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন, পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় এবং চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান।