• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দুই বাংলার শিল্পীদের নিয়ে পালিত হবে নজরুল উৎসব

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩  

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের শীর্ষস্থানীয় কণ্ঠশিল্পীদের সমন্বয়ে দুই দিনব্যাপী পালিত হবে নজরুল উৎসব। নবীন ও প্রবীণ মিলিয়ে প্রায় ৫০ জনের মতো শিল্পি এ উৎসবে অংশগ্রহণ করবেন। আগামী ৩ ও ৪ ফেব্রুয়ারি গুলশান সোসাইটি লেক পার্কে এ উৎসব অনুষ্ঠিত হবে।

বুধবার রাজধানীর সেগুনবাগিছায় অবস্থিত ঢাকা রিপোর্টাস ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ নজরুল সংগীত সংস্থার আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ নজরুল সংগীত সংস্থার সাধারণ সম্পাদক খায়রুল আনাম শাকিল বলেন, বাংলাদেশ নজরুল সংগীত সংস্থা, গুলশান সোসাইটি ও ভারতীয় হাই কমিশনের উদ্যোগে এ উৎসব পালন করা হচ্ছে। এ উৎসবে টাইটেল স্পন্সর করবেন এইচএসবিসি ব্যাংক।

অনুষ্ঠানটি উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এ ছাড়া অনুষ্ঠানের দ্বিতীয় দিনে নজরুল সঙ্গীত কোষের নবপর্যায় উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। নবপর্যায়ের ১২৫ জন শিল্পীর কণ্ঠে আদি সুরে রেকর্ড করা নজরুল সঙ্গীত ইউটিউবে প্রচার করা হবে।

তিনি আরো বলেন, অনুষ্ঠানে সঙ্গীতের পাশাপাশি থাকবে নাচ, আবৃত্তি ও আলোচনাসভা। অনুষ্ঠানটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। তবে অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য সকল সময় আমন্ত্রণপত্র আবশ্যক। আমন্ত্রণপত্রটি বিনামূল্যে গুলশানের গ্রেগোরিয়ান ক্লাব ও ধানমন্ডিতে ঢুক আই সি টি অফিসে পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ নজরুল সংগীত সংস্থার সভাপতি ইয়াকুব আলী খান বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা, এইচএসবিসি ব্যাংকের বাংলাদেশ এর সিইও মাহবুব উর রহমান, গুলশান সোসাইটির সভাপতি জনাব এ টি এম শামসুল হুদা এবং কবির নাতনী খিলখিল কাজী। এ ছাড়া অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। আলোচনায় আরো অংশ নেবেন লেখক, গবেষক ও প্রকাশক মফিদুল হক এবং জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে। অনুষ্ঠানটি মাছরাঙা টেলিভিশনের ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির কোষাধ্যক্ষ করিম হাসান খান, সম্পাদক মণ্ডলীর সদস্য কল্পনা আনাম ও পারসনাল ব্যাংকিং এর প্রধান তাম্মী হক সহ সংগঠনটির বিভিন্ন নেতৃবৃন্দ।