• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

মানুষের সেবা করতে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৩  

স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর জবাবদিহিতা নিশ্চিত করে আইন ও বিধি বিধানের মধ্যে থেকে মানুষকে সেবা করতে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার সচিবালয়ের নিজ কার্যালয়ে বরিশাল এবং রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলর মোহাম্মদ রাজিব হোসেন খান ও মোসা. আয়েশা খাতুনের শপথ গ্রহণ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে মানুষের সেবা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে তাজুল ইসলাম বলেন, স্থানীয় জনপ্রতিনিধিরা স্থানীয় জনগণের সমস্যা সবচেয়ে ভালো জানেন। আর স্থানীয় মানুষের উপকার করার সুযোগ তাদের সবচেয়ে বেশি।

তিনি বলেন, স্থানীয় জনগণের জীবনমানের উন্নয়নে জনপ্রতিনিধিরা ব্যাপক ভূমিকা রাখতে পারেন। জাতীয় উন্নয়নে প্রান্তিক মানুষকে যুক্ত করার ক্ষেত্রে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাধারণ মানুষের সেবা পেতে যেন কোনো প্রকার ভোগান্তির শিকার হতে না হয়, সে বিষয়ে কাউন্সিলরদের সজাগ থাকতে হবে।

মন্ত্রী বলেন, শক্তিশালী ও সেবামূলক স্থানীয় সরকার প্রতিষ্ঠান গড়ে তুলতে স্থানীয় জনপ্রতিনিধিদের ভূমিকা রয়েছে। সে লক্ষ্যে নবনির্বাচিত কাউন্সিলররা তাদের ভূমিকা রাখবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম। এ সময় স্থানীয় সরকার বিভাগের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।