• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

বিশ্বমানের শিক্ষার সুযোগ তৈরিতে কাজ করছে সরকার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৩  

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশকে উন্নত ও স্মার্ট রাষ্ট্রে পরিণত করার জন্য শিক্ষার্থীদেরকে বিশ্বমানের শিক্ষার সুযোগ তৈরি করতে সরকার কাজ করছে। আজকের নতুন প্রজন্মের মেধাবীরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশকে নেতৃত্বে দেবে। 

বুধবার শরীয়তপুরের নড়িয়া সরকারি কলেজে ছাত্রলীগ আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মকাণ্ডের কেন্দ্র বিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। আগামী দিনের চতুর্থ বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের শিক্ষার্থীদের আদর্শ রাজনীতির পথ চলার শিক্ষা দিতে শিক্ষার্থীদের হাতে নতুন বই ও কলম তুলে দিয়েছেন। প্রতিটি উপজেলা শহরে থাকা মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারীকরণ করা হয়েছে। দেশের কৃষি শিক্ষা ও তথ্যপ্রযুক্তির ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শামীম আরো বলেন, আমাদের শিক্ষার্থীরা সৌভাগ্যবান, কারণ তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো একজন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী পেয়েছেন। তিনি দেশে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলছেন। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে নিরলসভাবে কাজ করে চলছেন।

নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক ইমরান খালাসীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কলেজের অধ্যক্ষ মাকসুদা খাতুন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ওহাব বেপারী, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, ইউএনও শেখ রাশেদউজ্জামান, পৌর মেয়র আবুল কালাম আজাদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন। এতে বক্তব্য রাখেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি নুর এ আলম আশিক, জেলার আহবায়ক মহসিন মাদবর, যুগ্ম আহ্বায়ক রাশেদ উজ্জামান, নড়িয়া উপজেলার আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব প্রমুখ।

অনুষ্ঠান শেষে বেগম আশরাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে ৩৬ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান করা হয়।