• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বাংলাদেশে বিনিয়োগের উপযুক্ত সময় এখন: তথ্যমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩  

 
দীর্ঘসময় রাজনৈতিক স্থিতিশীলতা থাকার কারণে মানুষের ক্রয়ক্ষমতা বাড়ায় বাংলাদেশে এখন বিনিয়োগের উপযুক্ত সময় বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

সোমবার (২৭ মার্চ) রাজধানীর একটি হোটেলে বেলজিয়ামের একটি ব্যবসায়িক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ইনোভেশন বিজনেস ওপরচুনিটি ফর বেলজিয়াম শীর্ষক এই সেমিনারের আয়োজন করেছে ঢাকার বেলজিয়াম দূতাবাস। এতে দেশটির কয়েকজন ব্যবসায়ী প্রতিনিধি ছাড়াও বাংলাদেশের বিভিন্নস্তরের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে একশটি অর্থনৈতিক জোন করা হয়েছে। এরমধ্যে অনেকগুলোর কার্যক্রম শুরু হয়েছে বা বাকিগুলো চলমান। বিদেশি বিনিয়োগ, ৪র্থ শিল্পবিপ্লবকে মাথায় রেখেই এসব অর্থনৈতিক জোন করা হয়েছে। তাই আমরা আশা করছি বিভিন্ন দেশ এখানে বিনিয়োগ করবে।

মন্ত্রী বলেন, বেলজিয়াম একটি উন্নত দেশ। ওই দেশে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট, ন্যাটোর সদরদপ্তর। তারা বাংলাদেশে হাইটেকখাতে বিনিয়োগ করবে এমন আশাবাদ ব্যক্ত করেছে।

তিনি বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা যেকোনো বিনিয়োগের জন্য পূর্বশর্ত, এর উৎকৃষ্ট উদাহরণ আজকের অনুষ্ঠান। তারা নিজেরাই এখানে সেমিনার করতে এসেছেন। আমরা ডেকে আনেনি। তার মানে দেশে দীর্ঘসময় রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে বিদেশি বিনিয়োগ আসে। তার সুফল বাংলাদেশের মানুষ ভোগ করছে। 

অনুষ্ঠানে বেলজিয়ামের রাষ্ট্রদূত দিয়িয়ার ভ্যান্ডারস্যাল্টসহ বাংলাদেশ ও বেলজিয়ামের বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।