• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

উন্নত দেশ গড়তে স্থিতিশীল সরকার খুবই দরকার: মোমেন  

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

 
পররাষ্ট্রমন্ত্রী এ কে মোমেন বলেছেন, দুবাই এখন ইন্টারন্যাশনাল হাব, আমাদের মতো ৭১ সালে স্বাধীন হয়েছিল কিন্তু সেই দেশটি পরিবর্তন হয়েছে অভাবনীয় সাফল্য। এই অভাবনীয় সাফল্যের পিছনে রয়েছে একটি স্থিতিশীল সরকার আর কমিটমেন্টাল ভিশন অব লিডারশিপ। এই মুহূর্তে উন্নত দেশ গড়তে স্থিতিশীল সরকার খুবই দরকার।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাহাঙ্গীর আলমের লেখা “স্বাধীনতার ৫২ বছর: প্রত্যাশা ও প্রাপ্তি” শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ. কে. আব্দুল মোমেন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশ স্বাধীন হয়েছে ৫২ বছর তবে আওয়ামী লীগ সময় পেয়েছে বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর ৯৬ থেকে ২০০১ ৫ বছর ও বর্তমানে ১৪ বছর সব মিলিয়ে সাড়ে বাইস বছর। স্বাধীনতার ৫২ বছরের ২৯ বছরেই আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিলো। এই ২৯ বছর দেশের কোন উন্নতি হয় নাই। তাই শেখ হাসিনা সরকার বারবার দরকার। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে হলে এই সময়ে স্থিতিশীল সরকার দরকার।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সাবেক রেলমন্ত্রী  মুজিবুল হক, প্রধান আলোচক আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল। র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর আলোচনা সভায় সভাপতিত্ব করার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে তিনি আসতে পারেন নাই তার পরিবর্তে রওশান আরা মান্নান সভাপতিত্ব করেন এবং সঞ্চালনা করেন অধ্যাপক জাহাঙ্গীর আলম, সম্পাদক, দৈনিক প্রাচ্যবাণী।

আরও উপস্থিত ছিলেন রওশান আরা মান্নান,  জনতা ব্যাংকের এমডি আব্দুছ ছালাম আজাদ, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন।