• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

`মাদকমুক্ত না হলে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব নয়`           

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মে ২০২৩  

 
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, আমরা সবাই মিলে দেশটাকে গড়ে তুলবো। তবে ধূমপান ও মাদকমুক্ত না হলে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব নয়। শনিবার রাজধানীর উত্তরা মডেল টাউন জমজম কনভেনশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় ‘এক পাবনা, এক ভাবনা’ প্রতিপাদ্যে আয়োজিত ‘আলোচনা সভা ও দোয়া মাহফিল’ অনুষ্ঠানের আয়োজন করে ‘উত্তরা পাবনা সোসাইটি’। 

প্রধান অতিথির বক্তব্যে শামসুল হক টুকু বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবনার সন্তান মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি পদে নির্বাচিত হওয়ার সুযোগ করে দিয়েছেন। রাষ্ট্রের এক নম্বর পদটি তার সততা, নিষ্ঠা ও দেশপ্রেমের উপহার হিসেবে পেয়েছেন। বঙ্গবন্ধুকন্যা সব সময় সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেন, যিনি যে পদের উপযুক্ত তাকে খুঁজে খুঁজে সে চেয়ারে আসীন করেন।

ডেপুটি স্পিকার বলেন, একে অপরের প্রতি সহানুভূতিশীল হওয়া, বিপদে-আপদে অপরের পাশে দাঁড়ানো ও অনেক উন্নয়নমূলক কাজে নিজেরাই উদ্যোগী হওয়ার ফলে সরকারের বা অন্য প্রতিষ্ঠানের প্রতি নির্ভর হতে হয় না। আর জাতীয় উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রী নিজেই সব সময় ভাবেন। জাতির পিতার দর্শন বাস্তবায়নের মধ্যদিয়ে শেখ হাসিনা দেশকে উন্নয়নের সোপানে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই কেবল জনগণের সব প্রত্যাশা বাস্তবায়নের সুযোগ থাকবে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত এবং জাতীয় সঙ্গীত গাওয়া হয়। অনুষ্ঠানের শেষে ১৫ আগস্টে নিহত জাতির পিতাসহ তার পরিবারের সব শহিদ, জাতীয় চার নেতা ও বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা এবং রাষ্ট্রপতির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

উত্তরা পাবনা সোসাইটির সভাপতি ড. আমিন উদ্দিন মৃধার সভাপতিত্বে ও ডেপুটি স্পিকারের সহকারী একান্ত সচিব আমজাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য (এমপি) মোহাম্মদ হাবিব হাসান ও পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির প্রমুখ।