• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ধারণ করতে হবে: ফজিলাতুন নেসা ইন্দিরা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, অসাম্প্রদায়িক, বৈষম্যহীন ও শান্তির বিশ্ব প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ধারণ করতে হবে। বঙ্গবন্ধু ছাত্র জীবন থেকেই মানুষের কল্যাণে কাজ করেছেন। দুর্ভিক্ষ-দাঙ্গায় জীবনের ঝুঁকি নিয়ে নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়েছেন।

মঙ্গলবার রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বঙ্গবন্ধু শান্তির জন্য বিশ্বে বিভিন্ন প্রান্তে ছুটে গেছেন এবং নিপীড়িত, নির্যাতিত, শোষিত, শান্তি ও স্বাধীনতাকামী মানুষের পক্ষে আজীবন কথা বলে গেছেন। বঙ্গবন্ধু থেকে হয়ে উঠেন বিশ্ববন্ধু। তার আদর্শ ও চেতনা দৃঢ়ভাবে ধারণ করে অসাম্প্রদায়িক, বৈষম্যহীন ও শান্তির বিশ্ব  প্রতিষ্ঠায় সবাইকে এগিয়ে আসতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশের মাধ্যমে  প্রতিষ্ঠিত হবে জাতির পিতার সোনার বাংলা। শিশুদের বঙ্গবন্ধুর শান্তির আদর্শ মনে ধারণ করতে হবে।

বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো হাসানুজ্জামান কল্লোল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক ফরিদা পারভীন, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আক্তার, অতিরিক্ত সচিব মোহাম্মদ মুহিবুজ্জামানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন।