• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

উন্নয়নবিরোধী অপপ্রচার রোধ করতে হবে: প্রতিমন্ত্রী ইন্দিরা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩  

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী, ’৭৫ এর খুনী ও ২১ আগস্টের গ্রেনেড হামলাকারীরা সরকারের উন্নয়ন ও জনগণের কল্যাণের কাজের বিরোধীতা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সর্বজনীন পেনশনের বিরুদ্ধে অপপ্রচার করছে। এসব উন্নয়নবিরোধী অপ্রচার ও গুজব রোধ করতে হবে।  

মঙ্গলবার মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে গজারিয়া উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সুধীজনের সঙ্গে মতবিনিময় এবং গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ এখন আর পরনির্ভরশীল নয়, স্বনির্ভর দেশ। সাহায্যনির্ভর নয়, সাহায্য দাতা দেশ। ঋণনির্ভর নয়, ঋণ দাতা দেশ। মাঠ পর্যায়ের কর্মকর্তারা জনগণের সঙ্গে সরকারের সেতুবন্ধন তৈরি করে। সরকারের লক্ষ্য, উদ্দেশ্য, দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত করে।

এ সময় তিনি সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে ৫ম বারের মতো জয়ী করার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বাল্যবিবাহ, নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং মাদক রোধ করতে হবে। নারী নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। নির্যাতিত নারীদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ভিক্টিম ও আপরাধীর ডিএনএ টেস্টে করতে হবে যেন দ্রুত বিচার ও শাস্তি নিশ্চিত হয়।    

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. আবুজাফর রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুলাহ আল মাহফুজ, বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বীরপ্রতীক, গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খান জিন্নাহসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন দফতরের কর্মকর্তা ও সুধিজন।  

মতবিনিময় সভা শেষে প্রতিমন্ত্রী ইন্দিরা গজারিয়া উপজেলার ৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের মাঝে জলবায়ু পরিবর্তন ট্রাস্টের পাঁচ হাজার বনজ, ফলজ ও ভেষজ গাছের চারা বিতরণ করেন। তিনি গজারিয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণ, গজারিয়া ইন্সটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি, গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এম এ আজহার উচ্চবিদ্যালয়ে গাছের চারা রোপণ করেন।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা একই দিন বিকেলে গজারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠকে যোগদান করেন। এই সময় অলাইনে যুক্ত হয়ে একজন নারী চিকিৎসকের ও অন্যজন কৃষি বিষয়ে পরামর্শ গ্রহণ করেন।

অনুষ্ঠানে তিনি তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প আওতায় গজারিয়া উপজেলায় ১৫০ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ ভাতা প্রদান করেন।