• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

নেতৃত্বহীন বিএনপি দেশের নেতৃত্ব চাওয়া হাস্যকর: এনামুল হক শামীম

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩  

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বিএনপির নিজেদের নেতৃত্ব নিয়েই সমস্যা। খালেদা জিয়া ও তারেক রহমান- দুজনই সাজাপ্রাপ্ত আসামি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় বাসায় থাকতে পারছেন খালেদা জিয়া। আর তারেক রহমান বিদেশে পলাতক। সেই নেতৃত্বহীন বিএনপি দেশের নেতৃত্ব চাওয়া হাস্যকর।

মঙ্গলবার দিনব্যাপী শরীয়তপুরের নড়িয়ায় বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে এ কে এম এনামুল হক শামীম বলেন, স্বৈরচারী আদর্শ ও সন্ত্রাসের ধারক-বাহক এবং উগ্র-সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি সবসময় গণতন্ত্রের পথকে ভয় পায়। তাদের রাজনীতি হলো যেকোনো উপায়ে ষড়যন্ত্র, চক্রান্ত এবং সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতা দখল করা।

তিনি বলেন, বিএনপির তথাকথিত আন্দোলন ব্যর্থ হওয়ায় তারা এখন পাগলের প্রলাপ বকছেন। বিদেশি প্রভুদের কাছ থেকে প্রত্যাশিত সাড়া না পেয়ে এবং জনগণ দ্বারা বার বার প্রত্যাখ্যাত হয়ে বিএনপি নেতারা দিশেহারা হয়ে পড়েছেন। বিএনপি এক এক সময় এক এক কথা বলে।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, গণতন্ত্র, সংবিধান, আইনের শাসন ও নির্বাচনী ব্যবস্থা হত্যা করে নিজেদের গণতন্ত্রকামী হিসেবে প্রকাশ করছে বিএনপি, যা হাস্যকর। সামরিক স্বৈরাচার জিয়াউর রহমান ও তার উত্তরসূরী খালেদা জিয়ার শাসনামলে দেশে শুধু যুদ্ধাপরাধী ও পাকিস্তানপন্থীরা রাজনীতি করতে পেরেছে। তাদের সময় সন্ত্রাস ও জঙ্গিবাদের অবাধ বিচরণ ছিল।

এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল প্রমুখ উপস্থিত ছিলেন।