• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

মানুষের উন্নয়নে প্রধানমন্ত্রী নিরলস কাজ করে যাচ্ছেন: কৃষিমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৪  

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, সব মানুষের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী দেশের সব মানুষের খোঁজখবর রাখেন। চা শ্রমিকদের প্রধানমন্ত্রী খুবই ভালবাসেন এবং সম্প্রতি তিনি চা শ্রমিকের মজুরি বৃদ্ধি করেছেন। 

শুক্রবার বিকেলে শ্রীমঙ্গলের মাজদিহি চা বাগানে অসহায় ও শীতার্ত চা-শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের কম্বল বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

চা-শ্রমিকের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনারা ভোট দিয়ে সাত বার আমাকে এমপি নির্বাচিত করেছেন। কয়েকদিন আগের নির্বাচনে ভোট দিয়ে আবারো আমাকে এমপি বানিয়েছেন, আর প্রধানমন্ত্রী আমাকে কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন। আপনাদের জীবনমানের আরো উন্নয়ন না করতে পারলে, দেশের মানুষের জীবনমানের উন্নয়ন না করতে পারলে মন্ত্রী হিসেবে আমার কোনো মূল্য নেই। 

তিনি বলেন, বর্তমান সরকার কৃষকের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। সরকারি কর্মকর্তারা জনগণের সেবক, কৃষকের সেবক। কৃষি বিভাগের কর্মকর্তাদের এরই মধ্যে আমি নির্দেশনা দিয়েছি, কোনো কৃষক যেন কষ্ট না পায়, সরকারি সেবা থেকে বঞ্চিত না হয়।

মন্ত্রী বলেন, কৃষিমন্ত্রী হিসেবে আমি সবসময় কৃষকের সঙ্গে থাকব। লক্ষ্য একটাই কোনো জমি খালি রাখা যাবে না। জমি খালি রাখলে, ফসল না ফলালে মানুষের ক্ষুধা নিবারণ করা যাবে না।

চা-শ্রমিক ও কৃষকদের উদ্দেশে তিনি বলেন, বাড়ির আঙিনা খালি রাখবেন না। অন্তত কিছু শিম গাছ, লাউ গাছ, করল্লার গাছ, কয়েকটি বেগুন গাছ, কিছু শাকসবজি লাগান; এতে  নিজের খাবারের প্রয়োজন মিটবে, বাজার থেকে কিনে খেতে হবে না।

পরে সন্ধ্যায় কৃষিমন্ত্রী কমলগঞ্জ উপজেলার মিরতিংগা চা বাগান, পাত্রখোলা চা বাগান এবং শ্রীমঙ্গল উপজেলা রানার উচ্চ বিদ্যালয়ে পৃথক অনুষ্ঠানে অসহায় ও শীতার্ত চা-শ্রমিকের মাঝে কম্বল বিতরণ করেন।