• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

চিকিৎসা ব্যবস্থা যেকোনো মূল্যে সহজলভ্য করবো: স্বাস্থ্যমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪  

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, বঙ্গবন্ধু এই দেশকে নিয়ে অনেক স্বপ্ন দেখতেন। আমাদের মানুষকে সেবা দেওয়ার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে। দেশের মানুষের জন্য যেকোনো মূল্যে চিকিৎসা ব্যবস্থা সহজলভ্য করবো।

শনিবার রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কনভেনশন হলে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন’ শীর্ষক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ২৩ বছর সংগ্রাম করে বাংলাদেশ স্বাধীন করেছেন। কিন্তু দেশকে স্বপ্নের মতো করে সাজানোর সুযোগ পাননি। দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর দেশে তেমন কোনো সম্পদ ছিল না। দুর্ভিক্ষপীড়িত দেশের দায়িত্ব নিয়েই তিনি সব সেক্টরে কাজ শুরু করেন। স্বাস্থ্য খাতের সব ভালো উদ্যোগ জাতির পিতাই শুরু করেছিলেন। কিন্তু দেশের বিভিন্ন কুচক্রী মহলের কারণে সেগুলো বাস্তবায়ন হয়নি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার কাজগুলো একে এঁকে বাস্তবায়ন করে যাচ্ছেন। জনগণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগগুলো বাস্তবায়ন করাই আমাদের দায়িত্ব। মুখে বড় বড় কথা বললে হবে না, আমাদের কাজ করে দেখাতে হবে। আমরা যেন আমাদের সক্ষমতা বুঝিয়ে দিতে পারি, সে লক্ষ্যেই মাঠে নামতে হবে। ঈদের পরই তৃণমূল স্বাস্থ্যসেবার মানোন্নয়নে কাজ শুরু হবে।

এ সময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, বিএসএমএমইউ উপাচার্য ডা. দীন মোহাম্মদ নূরুল হক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. এ বি এম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটো মিয়া, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক সাহান আরা বানু, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক মাকসুরা নূর, স্বাস্থ্যসেবা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান প্রমুখ।