• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মে ২০২৪  

ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতি দেখতে ও দুর্গত এলাকা পরিদর্শনে বৃহস্পতিবার পটুয়াখালীতে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত বিফ্রিংয়ে এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন। প্রথম দিকে তিনি পটুয়াখালী যেতে পারেন। আগামী বৃহস্পতিবার তিনি পটুয়াখালীর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করতে পারেন।

তিনি বলেন, বিএনপির লোকেরা নিজেদের নেতা জামাল উদ্দিনকে খুন গুম করেছে। আজ বিএনপি নেতারা গুম খুন নিয়ে কথা বলেন। তাদের আমলের আইজিপি আশরাফুল হুদা বা পুলিশ কর্মকর্তা কোহিনূর হত্যার কি বিচার করেছে তারা? 

ওবায়দুল কাদের বলেন, ৭৫ পরবর্তী সময়ে শেখ হাসিনাই একমাত্র রাজনীতিক যিনি অপরাধীকে অপরাধী মনে করেন। নিজের দলের কেউ হলেও তাকে ক্ষমা করেননি। তারেক রহমান তো তার অপরাধের জন্য দণ্ড পেয়েছেন। শাস্তির বাস্তবায়নটা করতে হবে। এজন্য তাকে দেশে ফিরিয়ে আনতে হবে। সে চেষ্টা অব্যাহত আছে। অপরাধীর বিচার হতেই হবে, শাস্তি পেতেই হবে। 

সেতুমন্ত্রী বলেন, উপকূলে বাঁধ নির্মাণের কাজ বিভিন্ন সরকারের সময় হয়েছে। বাঁধ নির্মাণে কোনো গাফিলতি বা দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে। বড় প্রাকৃতিক দুর্যোগে বাঁধ ভাঙবে না এমন নিশ্চয়তা দেওয়া যায় না। 

উল্লেখ্য, ২৬ মে রাত থেকে ২৭ মে শেষ রাত পর্যন্ত দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড় রেমাল। এর প্রভাবে ঝড়, বৃষ্টি ও জলোচ্ছ্বাসে দেশের বিভিন্ন জেলার মতো উপকূলীয় জেলা পটুয়াখালীতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, বিধ্বস্ত হয়েছে অসংখ্য ঘরবাড়ি, নষ্ট হয়েছে ফসল, ভেঙে গেছে গাছপালা, বৈদ্যুতিক খুঁটি ভেঙে তার ছিঁড়ে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে অসংখ্য এলাকা।