• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

দেশের ক্ষতি হয় এমন সংবাদ প্রচার করবেন না: প্রধান বিচারপতি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জুলাই ২০২৩  

 
রাষ্ট্র ও বিচার বিভাগের ক্ষতি হয় এমন সংবাদ প্রচার থেকে সাংবাদিকদের বিরত থাকতে বলেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেন, রাষ্ট্র আমাদের সবার। সবাই মিলে রাষ্ট্রকে এগিয়ে নিতে হবে। সাংবাদিকদের এক্ষেত্রে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

মঙ্গলবার (১১ জুলাই) প্রধান বিচারপতির সঙ্গে ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) নর্বনির্বাচিত কমিটি সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। প্রধান বিচারপতি অত্যন্ত আন্তরিক পরিবেশে ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃবৃন্দের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন এবং সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন।

প্রধান বিচারপতি বলেন, রক্ত দিয়ে এদেশের স্বাধীনতা কেনা। দেশ স্বাধীন হয়েছে বলে আমরা স্বাধীন বিচার বিভাগ পেয়েছি। কুষ্টিয়া খোকসা উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান হয়েও এ পর্যায়ে এসেছি। স্বাধীনতাকে অর্থবহ করতে সবাইকে দেশের কল্যাণে কাজ করতে হবে।

তিনি বলেন, প্রধান বিচারপতি হিসেবে দায়িত্বভার গ্রহণের পর থেকে মামলাজট নিরসনে সর্বাত্মক উদ্যোগ নিয়েছি। সারাদেশ সফর করে বিচারকদের মামলাজট নিরসনে ভূমিকা পালন ও দেশপ্রেম নিয়ে বিচারকাজ পরিচালনা করার নির্দেশ দিয়েছি। বিচারপ্রার্থীদের কষ্ট লাগবে সারাদেশে আদালত অঙ্গণে ন্যায়কুঞ্জ স্থাপন কাজ চলমান রয়েছে।

এ সময় ল’ রিপোর্টার্স ফোরামের নবনির্বাচিত সভাপতি শামীমা আক্তার, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সহ সভাপতি প্রশান্ত কুমার কর্মকার, যুগ্ন সাধারণ সম্পাদক আরাফাত মুন্না, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ডালিম, দপ্তর সম্পাদক মাহমুদুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহাউদ্দিন আল ইমরান, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসি তানভী, কার্যনির্বাহী সদস্য শেখ মুহাম্মদ জামাল হোসাইন, আবু নাছের, এস এম সাকিল আহমদ, মার্জিয়া হাশমী মুমু উপস্থিত ছিলেন।