• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

নবনিযুক্ত পরিকল্পনা প্রতিমন্ত্রীকে হাবিপ্রবির উপাচার্যের শুভেচ্ছা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

গতকাল পরিকল্পনা মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদ্য সাবেক সদস্য (সিনিয়র সচিব) প্রফেসর ড. শামসুল আলম। আজ সৌজন্য সাক্ষাৎ করে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

এ সময় প্রফেসর ড. শামসুল আলম-কে পরিকল্পনা মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর দায়িত্ব প্রদান করায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ভাইস-চ্যান্সেলর মহোদয়। এছাড়াও বিভিন্ন বিষয় নিয়ে তাদের মাঝে কিছু সময় আলোচনা হয়। 

উল্লেখ্য, ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়ের সরাসরি ছাত্র ছিলেন। 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক প্রফেসর ড. শামসুল আলম ৩৫ বছরের অধ্যাপনা শেষে ২০০৯ সালের ১ জুলাই পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে যোগদান করেন। সিনিয়র সচিব পদে দীর্ঘ এক যুগ চুক্তিভিত্তিক দায়িত্ব পালন করেছেন। গত ৩০ জুন তার সর্বশেষ চুক্তির মেয়াদ শেষ হয়েছে। তার কর্মজীবনে তিনি দারিদ্র্যবিমোচন কৌশলপত্র সংশোধন ও পুনর্বিন্যাস, ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা, সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা, অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, শতবর্ষের ডেল্টা প্ল্যানসহ নানা পরিকল্পনা প্রণয়ন করার মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে গেছেন। তার বিভিন্ন কাজের অবদানস্বরূপ তিনি ইতোমধ্যেই অত্যন্ত সম্মানজনক একুশে পদকও লাভ করেছেন ।