• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

হাবিপ্রবিতে একসঙ্গে দৌড়ালেন ছাত্র-শিক্ষকরা   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২১  

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসনের পৃষ্ঠপোষকতায় এবং দ্বি-চক্র এর আয়োজনে প্রথমবার অনুষ্ঠিত হলো ‘শহীদ শেখ জামাল স্মৃতি ম্যারাথন’ দৌড় প্রতিযোগিতা। এই ম্যারাথনে একসঙ্গে দৌড়েছেন ছাত্র ও শিক্ষকরা। 

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭ টায় হাবিপ্রবির তাজ উদ্দীন আহমদ হলসংলগ্ন খেলার মাঠ থেকে প্রতিযোগিতাটি শুরু হয় । এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জান । 

এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক, প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যান্য শিক্ষকরা।

ম্যারাথন দৌড়ে প্রথম স্থান অধিকার করেন কৃষি অনুষদের শিক্ষার্থী অশিষ চাকমা, দ্বিতীয় স্থান অধিকার করেন কৃষি অনুষদের আরেক শিক্ষার্থী মনোতোষ কুজুর এবং তৃতীয় স্থান অধিকার করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের নেপালি শিক্ষার্থী তেজেন্দ্র ভূষাল। এছাড়া মেয়ে ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী দিশা শাহা।

শিক্ষক ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. জুয়েল আহমেদ সরকার।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে সার্টিফিকেট তুলে দেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। 

ম্যারথন দৌড়ে অংশ নেয় হাবিপ্রবির ছাত্র, শিক্ষক এবং কর্মকর্তারা। ১১৫ জন প্রতিযোগীর মধ্যে  ৯০ জন প্রতিযোগী নির্ধারিত সময়ের মধ্যে দৌড় সমাপ্ত করতে সমর্থ হোন। শিক্ষার্থীদের উৎসাহ দিতে প্রতিযোগীতায় অংশ নেন হাবিপ্রবির উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র উপদেষ্টাসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যান্য শিক্ষকবৃন্দ। 

উল্লেখ্য, ক্যাম্পাসের বিভিন্ন চত্ত্বর ঘুরে ঘুরে প্রায় সাড়ে ৭ কিমি দৌড়াতে হয় প্রতিযোগীদের। এতে করে ৫ টি লুপ দিয়ে হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয় প্রতিযোগিতাটি।