• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

এমপিওভুক্ত স্কুলের তালিকায় হাবিপ্রবি স্কুল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জুলাই ২০২২  

এমপিওভুক্ত স্কুলের তালিকায় হাবিপ্রবি স্কুল                     
চলতি বছর নতুন করে ২৭১৬টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় জায়গা করে নিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অধিভুক্ত মাধ্যমিক বিদ্যালয় হাবিপ্রবি স্কুল। বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিদ্যালয়টি এমপিওভুক্ত হওয়ায় শিক্ষক, শিক্ষার্থীর পাশাপাশি খুশি সংশ্লিষ্ট সকলেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমাদের প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীসহ আমরা অনেক খুশি। শিক্ষকদের মধ্যে বেতন-ভাতা নিয়ে যে সংশয় ছিল তা এখন দূর হলো। এজন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামরুজ্জামান ও বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। 

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক বিধান চন্দ্র হালদার  জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামানের সার্বিক তত্ত্বাবধান কাজটি হয়েছে। একটা বিদ্যালয়ের এমপিওভুক্ত হতে যে সকল মানদণ্ড প্রয়োজন এবার বিদ্যালয়ের কমিটি সেগুলো সঠিকভাবে পূরণ করেছে। 

১৯৯৭ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টির প্রাথমিক ও মাধ্যমিক—দুটি শাখাই চালু আছে। পরবর্তী সময় প্রাথমিক শাখা জাতীয়করণ করা হলেও মাধ্যমিক শাখা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ায় সেখান থেকেই প্রতি অর্থবছরে ২০ থেকে ২২ লাখ টাকা থোক বরাদ্দ দেওয়া হতো।সেই বরাদ্দ থেকেই সংশ্লিষ্ট সবাইকে বেতন-ভাতা দেয়া হতো ।