• শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
তারা বুদ্ধিজীবী না, বুদ্ধিপ্রতিবন্ধীজীবী- প্রধানমন্ত্রী বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রশংসায় ইউরোপীয় ইউনিয়ন ঘূর্ণিঝড় ‘মানদৌস’ নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা উন্নয়ন বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করা হচ্ছে: নৌপ্রতিমন্ত্রী শামসুল আলমের প্রতি ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা

হাবিপ্রবি ক্যাম্পাসে মাদকবিরোধী র‌্যালি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২  

হাবিপ্রবি ক্যাম্পাসে মাদকবিরোধী র‌্যালি                            
মাদক সেবন নিরুৎসাহিত করার লক্ষ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মাদক বিরোধী র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে ক্যাম্পাস ও এর সামনের মহাসড়ক প্রদক্ষিণ করে। 

হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর নেতৃত্বে র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের সম্মানিত ডীন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন শাখার পরিচালক, হল সুপারসহ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। 

র‌্যালি শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.এম. কামরুজ্জামান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রয়োজন সোনার মানুষ। এক্ষেত্রে শিক্ষার্থীদেরই সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। দেশকে এগিয়ে নেওয়ার পথে বড় বাধা মাদক। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ প্রজন্মকে মাদকের করাল থাবা থেকে রক্ষা করার লক্ষ্যে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। 

তিনি বলেন, আজকের এটি শুধু একটি র‌্যালি নয়, এটি সচেতনতা তৈরির মাধ্যম। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, মাদকের বিষয়ে আপনারা নিয়মিত শিক্ষার্থীদের কাউন্সিলিং করবেন। পাশাপাশি আমাদেরকে মাদক বিরোধী অভিযান জোরদার করতে হবে। হাবিপ্রবিকে মাদকমুক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে গড়তে তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সহযোগিতা কামনা করেন।