• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

হাবিপ্রবিতে ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  

হাবিপ্রবিতে ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত                        
দিনাজপুরের হাবিপ্রবিতে ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। প্রথমবারের মতো আয়োজিত অনুষ্ঠানে অনলাইনে ১২টি বিশ্ববিদ্যালয়ের ১৬৮টি দল অংশগ্রহণ করে এবং অনুষ্ঠানটি ১২টি বিশ্ববিদ্যালয়ে একযোগে শুরু হয়। 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভেটেরিনারি অনুষদ এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মত এই ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। 

শনিবার সকাল ১০টায় হাবিপ্রবির টিএসসি এর সামনে উক্ত অলিম্পিয়াড এর উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উদ্বোধন শেষে শিক্ষার্থীরা কয়েকটি ধাপে বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করেন। দুপুর ৩টায় বিজয়ী ও অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপনী হয়।

উদ্বোধনকালে বক্তারা বলেন, শনিবার থেকে দেশে ভেটেরিনারি অলিম্পিয়াড এর যাত্রা শুরু হল। ভেটেরিনারি শিক্ষাকে আরও যুগোপযোগী ও আধুনিক করতে এই অলিম্পিয়াড গুরুত্বপ‚র্ণ ভ‚মিকা পালনসহ দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করবে। 

বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ডীন প্রফেসর ড.তাহেরা ইয়াসমিনের সভাপতিত্বে অতিথি ছিলেন হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. সাইফুর রহমান, আইআরটি এর পরিচালক প্রফেসর ড. এস এম হারুন উর রশীদ,আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড.ইমরান পারভেজ।