• বৃহস্পতিবার   ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
এইচএসসিতে: পাসের হার ৮৫.৯৫, জিপিএ-ফাইভ ১৭৬২৮২ নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী চীন: রাষ্ট্রদূত দল ও দেশের জন্য নিবেদিত ছিলেন মোছলেম উদ্দিন: প্রধানমন্ত্রী নীলফামারীতে সেচের আওতায় আসছে ১ লাখ হেক্টর জমি ৮ হাজার মেট্রিক টন মসুর ডাল কিনবে সরকার

বেরোবির ১ম বর্ষের ক্লাস শুরু ২৯ জানুয়ারি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

বেরোবির ১ম বর্ষের ক্লাস শুরু ২৯ জানুয়ারি                             
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ক্লাস আগামী রোববার ২৯ জানুয়ারি থেকে শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষা বর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের শিক্ষার্থীদের ১ম সেমিস্টারের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হবে আগামী রোববার ২৯ জানুয়ারি ২০২৩ তারিখ শিক্ষার্থীদের স্ব-স্ব বিভাগে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এর আগে ২০২১-২২ শিক্ষাবর্ষে বেরোবিতে প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের ২২ ও ২৩ জানুয়ারি ২০২৩ তারিখে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশ করে বরাদ্দকৃত বিষয় অনুযায়ী অবশিষ্ট ভর্তি ফি বিকাশ, রকেট অথবা নগদ-এর মাধ্যমে জমা দিয়ে চূড়ান্ত ভর্তি নিশ্চিত করতে হবে। যদি কেউ ২২ ও ২৩ জানুয়ারি ভর্তি হতে না পারে তাহলে ২৪ জানুয়ারি ২০২৩ তারিখে বিলম্ব ফি ৫০০ টাকা অতিরিক্ত ফি হিসেবে জমা দিয়ে চূড়ান্ত ভর্তি নিশ্চিত করতে হবে। এছাড়াও এর সঙ্গে শিক্ষার্থীদের রক্তের গ্রুপও জানাতে হবে।

প্রসঙ্গত, এর আগে গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ২০২২ সালের ৩০ জুলাই ‘এ’ ইউনিট, ১৩ আগস্ট ‘বি’ ইউনিট ও ২০ আগস্ট ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হয়। গুচ্ছের এবারের ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে ৮৫,৫৮২ জন, ‘বি’ ইউনিটে ৪৮,১০৬ জন এবং ‘সি’ ইউনিটে ২৩,২২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পাস করেছেন।