• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

হাবিপ্রবিতে ‘তথ্য অধিকার আইন’ শীর্ষক প্রশিক্ষণ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জুন ২০২৩  

 
২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) শতভাগ বাস্তবায়নের লক্ষ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ‘তথ্য অধিকার আইন ও কর্মপরিকল্পনা বাস্তবায়ন’ শীর্ষক প্রশিক্ষণের আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের তথ্য অধিকার বাস্তবায়ন কমিটি।

রোববার (১৮ জুন) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অধ্যাপক ড. শ্রীপতি শিকদারের সভাপতিত্বে প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। 


এ সময় আরো উপস্থিত ছিলেন তথ্য অধিকার বাস্তবায়ন কমিটির সিনিয়র সদস্য অধ্যাপক ড. মোসা. আফরোজা খাতুনসহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্বে থাকা কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, তথ্য অধিকার বাস্তবায়ন আমাদের বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ একটি পরিকল্পনা। বর্তমান যুগে তথ্য আদান প্রদানই গুরুত্বপূর্ণ। বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয় তথ্য যেন সবাই পায় সেইজন্য আমরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সংযুক্ত করা আছে। 

উপাচার্য বলেন, আমরা চাই আমাদের বিশ্ববিদ্যালয়ের সব কর্মকর্তা কর্মচারী তথ্য অধিকার আইন সঠিকভাবে ব্যবহার ও সরবরাহ করে নিজেদের প্রশাসনিক কর্মকাণ্ডে ভূমিকা রাখব। এবং প্রশাসনিক কর্মকাণ্ডে গতিশীলতা আনয়ন করা সম্ভব হবে।

পরবর্তীতে রিসোর্স পার্সন হিসেবে তথ্য অধিকার বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শ্রীপতি শিকদার তথ্য অধিকার আইন ও এর ব্যবহার নিয়ে বিস্তারিত আলোচনা করেন।